২২ সেপ্টেম্বর ২০১৯

ইউএস ওপেনের শিরোপা নাদালের

-

টেনিস ক্যারিয়ারে চতুর্থবারের মতো ইউএস ওপেন ও ১৯তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের স্বাদ নিলেন স্পেনের তারকা খেলোয়াড় রাফায়েল নাদাল। রোববার রাতে ইউএস ওপেনের ফাইনালে দ্বিতীয় বাছাই নাদাল ৭-৫, ৬-৩, ৫-৭, ৪-৬ ও ৬-৪ গেমে হারিয়েছেন পঞ্চম বাছাই রাশিয়ার ডানিল মেদভেদেভকে। ৪ ঘণ্টা ৫০ মিনিটের টানটান লড়াই ছিল ইউএস ওপেনের পুরুষ এককের ফাইনালটি। মাত্র ৪ মিনিটের জন্য ইউএস ওপেনের ফাইনালে সবচেয়ে বেশি স্থায়ী ম্যাচের রেকর্ড স্পর্শ করেনি নাদাল-মেদভেদেভের ফাইনালটি। তারপরও আর্থার অ্যাশ স্টেডিয়ামে উপস্থিতি প্রায় ২৪ হাজার দর্শক দেখলেন উপভোগ্য এক ফাইনাল।
শেষ পর্যন্ত নিজের লক্ষ্য পূরণ করেছেন নাদাল। ১৯তম গ্র্যান্ডস্ল্যাম জয় করলেন তিনি। পুরুষ এককে সর্বোচ্চ গ্র্যান্ডস্ল্যাম জয় করা সুইজারল্যান্ডের রজার ফেদেরার থেকে মাত্র একটি শিরোপা পিছিয়ে এখন নাদাল। ২০টি গ্র্যান্ডস্ল্যাম জিতে সবার ওপরে আছেন ফেদেরার। আগামী বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিততে পারলে ফেদেরারকে ছুঁয়ে ফেলবেন নাদাল।
ফাইনাল জয়ের পর নাদাল বলেন, ‘আমার টেনিস ক্যারিয়ারে সবচেয়ে আবেগময় এক রাত এটি। এটি সত্যিই অসাধারণ একটি ফাইনাল ছিল। আকর্ষণীয় ফাইনালও ছিল। দর্শকরা উপভোগ করেছেন হাড্ডাহাড্ডি লড়াই।’ দুর্দান্ত ফাইনাল খেলার পরও শিরোপাবঞ্চিত হয়েছেন মেদভেদেভ। হতাশাগ্রস্ত মেদভেদেভ শুভেচ্ছা জানিয়েছেন নাদালকে। তিনি বলেন, ‘আমি নাদালকে শুভেচ্ছা জানাচ্ছি। ১৯টি গ্র্যান্ডস্ল্যাম জয় অবিশ্বাস্য, ভয়ানক।’ ভাগাভাগি করে শেষ ১২টি ইউএস ওপেনের শিরোপা জয় করলেন সার্বিয়ার নোভাক জকোভিচ, রজার ফেদেরার ও নাদাল। এর মধ্যে চারটি নাদালের।
১৯৭০ সালে ৩৫ বছর বয়সে ইউএস ওপেন জিতে ইতিহাস তৈরি করেছিলেন অস্ট্রেলিয়ার কেন রোজওয়েল। আর এই যুগে ৩৩ বছর বয়সে ইউএস ওপেন জিতে রেকর্ড বইয়ে নাম তুললেন নাদাল।


আরো সংবাদ

হামলাকারী দেশকে ‘মূল রণক্ষেত্র’ করা হবে : ইরান দফায় দফায় উচ্ছেদের পরও যৌবন ফিরেনি বুড়িগঙ্গায় এক মাসে ২০ হাজার কোটি টাকা মূলধন হারাল ডিএসই ধরা পড়লে কেউ চেনে না জুয়ার শীর্ষ নিয়ন্ত্রকেরা ধরাছোঁয়ার বাইরে জি কে শামীমের সাথে দু’টি ছবি নিয়ে না’গঞ্জে তোলপাড় কিশোর অপরাধ প্রতিরোধে পরিবার ও সমাজকে এগিয়ে আসতে হবে প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে : ড. আব্দুর রাজ্জাক এরশাদের স্মরণসভায় জি এম কাদের জাতি দুর্নীতিমুক্ত সমাজ দেখতে চায় সমুদ্র নিরাপত্তা ও ব্লু-ইকোনমি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত জাতিসঙ্ঘের অধিবেশনে যোগ দিতে টেলিলিংক গ্রুপ চেয়ারম্যানের ঢাকা ত্যাগ

সকল