২৩ অক্টোবর ২০১৯

  আর্জেন্টিনার বড় জয়

-

লরাটো মার্টিনেজের হ্যাটট্রিকে মঙ্গলবার সান অ্যান্টোনিওতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মেক্সিকোকে ৪-০ গোলে পরাজিত করেছে আর্জেন্টিনা।
ইন্টার মিলান স্ট্রাইকার মার্টিনেজ ১৭, ২২ ও ৩৯ মিনিটে গোল করে হ্যাটট্রিক করেন। প্যারিস সেইন্ট-জার্মেই মিডফিল্ডার লিনড্রো পারেডেস ৩৩ মিনিটে পেনাল্টি থেকে আর্জেন্টিনার হয়ে অপর গোলটি করেন। অনেকটা খর্ব শক্তির মেক্সিকোর বিপক্ষে বিরতির আগেই ৪-০ গোলে এগিয়ে গিয়েছিল দক্ষিণ আমেরিকান জায়ান্টরা। তবে ম্যাচের মূল আকর্ষণই কাল ছিলেন ২২ বছর বয়সী মার্টিনেজ। আরো একবার দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে ১৩টি আন্তর্জাতিক ম্যাচে তিনি গোলসংখ্যা ৯-এ নিয়ে গেলেন। ১৭ মিনিটে মেক্সিকান দুর্গ থেকে বল নিয়ে বেশ কয়েকজন ডিফেন্ডরাকে কাটিয়ে লো শটে গোলরক্ষক গুইলারমো ওচোয়াকে পরাস্ত করে মেক্সিকোকে এগিয়ে দিয়েছিলেন মার্টিনেজ। পাঁচ মিনিট পর মার্টিনেজ ব্যবধান দ্বিগুণ করেন। রিভার প্লেটের মিডফিল্ডার এক্সেকুয়ের পালাসিওর দারুণ এক পাসে ইন্টার মিলান স্ট্রাইকার নিজের দ্বিতীয় গোল করেন। ৩৩ মিনিটে কার্লোস সালনেডোর হ্যান্ডবলে পেনাল্টি আদায় করে নেয় আর্জেন্টিনা। স্পট কিক থেকে কোনো ভুল করেননি পারেডেস। ৩৯ মিনিটে আরো একবার মেক্সিকান রক্ষণভাগের ভুলে মার্টিনেজ হ্যাটট্রিক পূরণ করেন।
নিয়মিত একাদশের বেশ কয়েকজনকে ছাড়াই কাল মাঠে নেমেছিল আর্জেন্টিনা। লায়নেল মেসি, সার্জিও আগুয়েরো ও অ্যাঞ্জেল ডি মারিয়া উত্তর আমেরিকা সফরের দু’টি ম্যাচের কোনোটিতেই খেলেননি।


আরো সংবাদ