০৬ ডিসেম্বর ২০১৯

ব্যাটসম্যানদের ব্যর্থতায় পরাজয় এ দলের

-

ব্যাটসম্যানদের চরম ব্যর্থতায় শ্রীলঙ্কার বিপক্ষে হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করল বাংলাদেশ ‘এ’ ক্রিকেট দল। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে গতকাল শ্রীলঙ্কা ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশকে। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক শ্রীলঙ্কা। এর আগে দু’টি আনঅফিসিয়াল চার দিনের টেস্ট ড্র হয়েছিল।
কলম্বোতে প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। দলীয় ৮ রানে প্রথম উইকেটের পতন ঘটে। দুই রান করে প্যাভিলিয়নে ফিরেন বাংলাদেশের ওপেনার মোহাম্মদ নাইম। এরপর শুরুর ধাক্কা সামাল দেন আরেক ওপেনার সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত। ৪৪ রানের জুটি গড়েন তারা। এই জুটি ভাঙনের পর থেকেই নিয়মিত বিরতি দিয়ে যাওয়া আসার মিছিল শুরু করে বাংলাদেশের ব্যাটসম্যানরা। ফলে ৩৩ দশমিক ৩ ওভারে ১১৬ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ।
সাইফ ৩২, শান্ত ২৪, অধিনায়ক মোহাম্মদ মিথুন ২১ ও আফিফ হোসেন ১১ রান করে ফিরেন। অন্য সাত ব্যাটসম্যানের কেউই দুই অঙ্কের কোটা পেরোতে পারেননি। বাংলাদেশের ইনিংসের প্রধান ক্ষতি করেছেন শ্রীলঙ্কার অফ-স্পিনার ও অধিনায়ক আসান প্রিয়াঞ্জান। মাত্র ২৭ ডেলিভারিতে ১০ রানে ৪ উইকেট নেন তিনি। এ ছাড়া দু’টি করে উইকেট নিয়ে বাংলাদেশকে মামুলি স্কোরে আটকে রাখতে ভূমিকা রেখেছেন চামিকা করুনারতেœ ও রমেশ মেন্ডিস।
জয়ের জন্য ১১৭ রানের সহজ টার্গেটে খেলতে নেমে বিপদে পড়েছিল শ্রীলঙ্কাও। ২১ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় তারা। দলীয় ৫১ রানে তৃতীয় উইকেটও হারাতে হয় তাদের। তবে চতুর্থ উইকেটে ৬৯ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে ফেলেন প্রিয়াঞ্জান ও প্রিয়ামল পেরেরা। প্রিয়াঞ্জন তিনটি চার ও দু’টি ছক্কায় ৬২ বলে অপরাজিত ৫০ রান করেন। ৩৭ বলে ২৪ রান করেন পেরেরা। বাংলাদেশের আবু হায়দার-আবু জায়েদ- মেহেদি হাসান রানা একটি করে উইকেট নেন।
আজ একই ভেনুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।

 


আরো সংবাদ