১২ নভেম্বর ২০১৯

ছোটন বাহিনীর শুভ সূচনা

বাংলাদেশ ২:০ ভুটান (রিপা, রোজিনা)
-

এই ভুটানের মাঠেই গত বছর সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের শিরোপা হারিয়েছিল বাংলাদেশ। তা ভারতের কাছে ফাইনালে হেরে। এবারো যে বাংলাদেশ এবং ভারতের মধ্যে ফাইনাল হবে সেই ইঙ্গিত গতকাল প্রথম দিনেই মিলেছে। গতকাল থেকে ভুটানের রাজধানী থিম্পুতে শুরু হয়েছে অনূর্ধ্ব-১৫ মহিলা সাফ। এতে প্রথম ম্যাচেই জয় পেয়েছে দুই ফেবারিট ভারত ও বাংলাদেশ। ভারত প্রথম ম্যাচে ৪-১ গোলে হারায় নেপালকে। আর গোলাম রাব্বানী ছোটনের দল ২-০তে পরাজিত করে স্বাগতিক ভুটানকে। আগামীকাল বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ নেপালের বিপক্ষে। এই ম্যাচে জয় পেলেই ১৫ অক্টোবরের ফাইনালে চলে যাবে মারিয়া-মনিকাদের উত্তরসূরিরা। উল্লেখ্য, চার দলের সিঙ্গেল লিগ শেষে পয়েন্ট তালিকার সেরা দুই দল খেলবে ফাইনালে।
ভুটানকে যতটুকু ভয়ঙ্কর ভাবা হয়েছিল গত বছরে সাফের পারফরম্যান্সের আলোকে কাল তাদের চাংলিমিথান স্টেডিয়ামের টার্ফে সেভাবে পাওয়া যায়নি। ছোট শামসুন্নাহার, শাহেদা আক্তার রিপা, রেহেনা, রোজিনাদের দাপটে প্রথম থেকেই কোণঠাসা ভুটানিরা। শুরু থেকেই আক্রমণে ছোটন বাহিনী। শুধু দেরি হয়েছে গোল পেতেই। লাল-সবুজ মেয়েদের এগিয়ে যাওয়া গোল ম্যাচের ২২ মিনিট বয়সে। বাম প্রান্ত থেকে একটি ক্রস আসে। তা প্রান্ত বদল করে রাইট উইংয়ে দাঁড়ানো রেহেনার কাছে। তার কাছ থেকে বক্সের ওপর বল পান স্ট্রাইকার শাহেদা আক্তার রিপা। সেই বলেই তার ডান পায়ের তীব্র ভলি। দর্শনীয় সেই ভুটানি গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে জড়ায়। সাথে সাথে উল্লাস বাংলাদেশ শিবিরে। বিকেএসপির ছাত্রী কক্সবাজারের মেয়ে রিপা গত বছর সাফের সেমিফাইনালেও গোল করেছিলেন এই ভুটানের বিপক্ষে। কাল বেশ ভালো খেলেছেন রেহেনা।
প্রথমার্ধেই বাংলাদেশ ২-০তে এগিয়ে যায়। এবার সতীর্থের সাথে ওয়ান টু করে বক্সে বল পেয়ে যান রোজিনা আক্তার। এরপর তিনি আনুষ্ঠানিকতা সারেন ডান পায়ের প্লেসিং শটে। প্রথমার্ধের শেষ দিকে এবং বিরতির পর দুই স্টেডিয়ামের লাইট বন্ধ হয়ে যায়। এতে ৫-৭ মিনিট খেলা বন্ধ ছিল।
বিরতির পর বাংলাদেশ দল বেশ কয়েকটি চান্স পেলেও তাতে কাজ হয়নি। ফুটবলাররা এই সময় দূর থেকে বল মেরে নষ্ট করেন সুযোগগুলো। এর মধ্যে ৭৩ মিনিটে বাংলাদেশের ফুটবলার বিপক্ষ কিপারকে একা পেয়েও বল মারেন সাইড নেটে।
বাংলাদেশ দল : রুপনা, উন্নতি, জান্নাত, সোহাগী, শামসুন্নাহার, রিপা, নাসরিন, আফিদা, রেহেনা, রোজিনা, নওশন।

 


আরো সংবাদ

চান্দিনায় তন্বি হত্যার বিচার চেয়ে মা-বাবার সংবাদ সম্মেলন পঙ্গু হাসপাতালে বাবা-মা, শিশু ছোয়ার লাশ নিয়ে বাকরুদ্ধ স্বজনরা এমপির কাছে দুঃখ প্রকাশ করলেন শিবপুর উপজেলা চেয়ারম্যান পাগলী মা হলেও বাবা হয়নি কেউ ‘বের হতে পাচ্ছিলাম না, চোখের সামনে অনেকে মারা গেছে’ রংপুরে শীর্ষ সন্ত্রাসী ডন গ্রেফতার : অস্ত্র ও মাদক উদ্ধার জাবি শিক্ষার্থীদের দিনযাপন : পালা করে ঘুম,খাবারেও ভাগ ট্রেন দুর্ঘটনার পুনরাবৃত্তি রোধে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর বুলবুলের প্রভাবে ২৬ হাজার ৩০৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি : কৃষিমন্ত্রী বাবরি মসজিদ নিয়ে ভারতীয় সুপ্রিম কোর্টের রায়ের প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ বাস থেকে নামার সময় আহত রুমা হাসপাতালে মারা গেছেন

সকল