১২ নভেম্বর ২০১৯

ফ্রন্টফুটে চট্টগ্রাম

-

জাতীয় ক্রিকেট লিগে টায়ার-২ এর ম্যাচে দ্বিতীয় দিন শেষে বরিশাল বিভাগকে চাপে রেখেছে চট্টগ্রাম। নিজেদের প্রথম ইনিংসে ৩৫৬ রানে অলআউট হওয়ার পর বরিশাল দিন শেষে ১০৪ রান তুলতেই হারিয়েছে ৪ উইকেট। এখনও ৬ উইকেট রয়েছে তাদের। তবে এটা নিয়ে আজ লক্ষ্যে পৌঁছানোর আপ্রাণ চেষ্টা করবে তারা।
ফতুল্লা স্টেডিয়ামে অনুষ্ঠিতএ ম্যাচের আগের দিন ৪ উইকেটে ২৬১ রান করেছিল চট্টগ্রাম। মাহিদুল ইসলাম ৬৯ ও ইয়াসির আলি ৬৮ রানে ছিলেন অপরাজিত। দ্বিতীয় দিনে গতকাল ইয়াসির আর মাত্র ২ রান যোগ করে বিদায় নেন। ইয়াসির ৭০ রানে আউট হলেও নিজের ইনিংস বড় করছিলেন মহিদুল। সাত নম্বরে নামা মাসুম খানকে নিয়ে দলের রানের চাকাও ঘুরাচ্ছিলেন এ ব্যাটসম্যান। ফলে নব্বইয়ে ঘরে পৌঁছে সেঞ্চুরির স্বপ্ন দেখছিলেন তিনি। ৯ রানে আগে আউট হয়ে যান তিনি। আটটি ৪ ও দুইটি ছক্কায় ১৫৮ বল খেলে ৯১ রানে আউট হন তিনি।
মাহিদুল ফিরে গেলে লোয়ার-অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে লড়াই চালিয়ে যান মাসুম খান। কিন্তু শেষ চার ব্যাটসম্যানকে নিয়ে দলকে খুব বেশি রান করতে পারেননি। ৩৫৬ রান সংগ্রহ পায় চট্টগ্রাম। ৫০ রানে অপরাজিত মাসুম। বরিশালের মনির ৯৯ রানে ৪টি ও মোসাদ্দেক ২টি উইকেট নেন।
চা-বিরতির আগে নিজেদের ইনিংস শুরু করে বরিশাল। বিনা উইকেটে ১৮ রান তুলে চা-বিরতিতে যায় তারা। বিরতির পর ওপেনার শাহরিয়ার নাফিসকে হারায় বরিশাল। ১৭ রান করেন তিনি। এরপর অধিনায়ক ফজলে মাহমুদের সাথে ৬৩ রানের জুটি গড়েন আরেক ওপেনার রাফসান মাহমুদ। ১৪ রান করা ফজলের আউটে ভাঙে দ্বিতীয় জুটি। এরপর ৩ রানের ব্যবধানে আরো ২ উইকেট হারিয়ে চাপে পড়ে বরিশাল।
হাফ-সেঞ্চুরির কাছে গিয়ে ৪৯ রানে থামেন রাফসান। তার ১২১ বলের ইনিংসে ৫টি চার ও ১টি ছক্কা ছিল। দিন শেষে মোহাম্মদ আশরাফুল ও মোসাদ্দেক হোসেন ৪ রান করে ক্রিজে রয়েছেন। চট্টগ্রামের নাইম হাসান ২টি উইকেট নেন।
বগুড়া স্টেডিয়ামে অনুষ্ঠিত টায়ার-২ এর অপর ম্যাচে সিলেট প্রথম ইনিংসে ৩১৯ রান সংগ্রহ করে। আগের দিনের ৫/১ নিয়ে খেলতে নেমে ওই পর্যায়ে যায় তারা। সিলেটের জাকির হাসান ও জাকের আলী করেন ৭১ করে রান। এর অগে তওফিক খান করেছেন ৬১। অন্যদের মধ্যে অলক কাপালির ৫৪ রান উল্লেখযোগ্য। আবু হায়দার রনি নেন পাঁচ উইকেট ৫৫ রানে। এ ছাড়া সাহিদুল নিয়েছেন তিনটি। এরপর ঢাকা মেট্রো দ্বিতীয় ইনিংস শুরু দিন শেষে করেছেন ৯ রান বিনা উইকেটে। মেট্রো এখনও পিছিয়ে ৬৪ রানে। আজ ম্যাচের তৃতীয় দিন।


আরো সংবাদ

বাস থেকে নামার সময় আহত রুমা হাসপাতালে মারা গেছেন ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় শিবিরের শোক সুন্দরবনে রাস উৎসবে যাওয়ার পথে আটক ৪৯ দর্শনার্থী যে অভিযোগে মিয়ানমারের বিরুদ্ধে মামলা করেছে গাম্বিয়া জাবির আন্দোলনে সংহতি জানাতে ক্যাম্পাসে আসছেন বিশিষ্টজনেরা ট্রেন দুর্ঘটনা: তূর্ণা নিশিথার চালকসহ ৩ জন সাময়িক বরখাস্ত নুসরাত হত্যার ১২ আসামিকে কুমিল্লা কারাগারে স্থানান্তর ঘূর্ণিঝড়ে নিহতদের পরিবার ও ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক অনুদান প্রদান ডামুড্যায় বাস খাদে পড়ে নিহত ২, উদ্ধার করতে গিয়ে যুবকের মৃত্যু বাংলাদেশকে সালাম জানাই : শোয়েব বেহাল অবস্থায় কুমিল্লার চিড়িয়াখানা ও বোটানিক্যাল গার্ডেন

সকল