১৭ নভেম্বর ২০১৯

উত্তর বারিধারার কোচ আলফাজ

-

চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল বদল। ২০ নভেম্বর শেষ হবে তা। দলগুলো ইতোমধ্যেই তাদের ঘর গোছানোর কাজ শুরু করেছে। অনুশীলনও শুরু করে দিয়েছে বসুন্ধরা কিংস, ঢাকা আবাহনী, চট্টগ্রাম আবাহনী, সাইফ স্পোর্টিং, শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এ দিকে এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের ক্লাব কোচ হিসেবে অভিষেক হতে যাচ্ছে আলফাজ আহমেদের। জাতীয় দলের সাবেক অধিনায়ক তারকা স্ট্রাইকার আলফাজকে হেড কোচের দায়িত্ব দিয়েছে প্রিমিয়ারে ফিরে আসা উত্তর বারিধারা ক্লাব। জানান ক্লাব সেক্রেটারি জাহাঙ্গীর হোসেন। ১ নভেম্বর থেকে দলটির অনুশীলন শুরু হবে।
আলফাজ এর আগে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে (বিসিএল) চট্টগ্রাম মোহামেডানের কোচ ছিলেন। যদিও তার কোচিংয়ে নেমে যায় বন্দর নগরীর দলটি। শেষ মুহূর্তেই দলটি বানিয়েছিল চট্টগ্রাম মোহামেডান। উত্তর বারিধারায় আলফাজের সহকারী হলেন মাহাবুব আলী মানিক এবং লম্বা থ্রোর জন্য খ্যাতি কুড়ানো বেলাল আহমেদ।
দুই দফা প্রিমিয়ারে উঠে ফের নেমে যায় উত্তর বারিধারা। গত মওসুমে বিসিএল থেকে রানার্সআপ হয়ে প্রিমিয়ারে উঠে। এবার তাদের লক্ষ্য ভালোভাবে প্রিমিয়ারে টিকে থাকা। সেক্রেটারি জাহাঙ্গীর জানান, আমরা আগের দুইবার থেকে শিক্ষা নিয়েছে। তখন আমরা যাকে পেয়েছে তাকে নিয়েই দল বানিয়েছিলাম। তবে এবার তা হচ্ছে না। খেলোয়াড়দের যাচাই-বাছাই করে তবেই দলে নেয়া হবে।
দলটি এরই মধ্যে নাইজেরিয়ান এক স্টপার ব্যাকের সাথে কথা বলেছে। এই নাইজেরিয়ান দেশটির অনূর্ধ্ব-২০ জাতীয় দলে খেলেছেন। তিনি এখন ঢাকায়। খোঁজা হচ্ছে আরো চার বিদেশী। উল্লেখ্য, সর্বশেষ তারা প্রিমিয়ার থেকে নেমে গিয়েছিল রেলিগেশন নির্ধারণী প্লে-অফ ম্যাচ খেলতে অসম্মতি জানানোয়। তাদের সাথে ফেনী সকারও খেলতে রাজি হয়নি। ফলে দুই দলকেই বাফুফে বিসিএলে নামিয়ে দেয়। গত মওসুমে ফেনী সকার নেমে গেছে বিসিএল থেকেও। এই দলের মূল কর্মকর্তারা নোফেল স্পোর্টিং ক্লাব গড়ে। তারা আগের মওসুমে বিসিএল থেকে রানার্সআপ হয়ে প্রিমিয়ারে উঠলেও গত মওসুমে তাদেরও অবনমন প্রিমিয়ার থেকে।


আরো সংবাদ