২১ নভেম্বর ২০১৯

বুলবুলের কবলে এনসিএল!

-

এনসিএলের পঞ্চম রাউন্ডের খেলা মাঠে গড়াচ্ছে আজ। দেশের চার ভেনুতে টায়ার-১ ও টায়ার-২ এর চারটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু ঘূর্ণিঝড় ‘বুলবুল’ যেভাবে ধেয়ে আসছে। এবং গতকাল বিকেল থেকেই ঢাকাতে বৃষ্টির প্রকোপ বাড়ছে, তাতে আজ এ ম্যাচের ললাটে কী লেখা রয়েছে সেটি বোঝা মুশকিল। ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির সাথে ঝড়ও রয়েছে রাত থেকে।
টায়ার-১ মুখোমুখি হবে ঢাকা বিভাগ-রংপুর এবং রাজশাহী ও খুলনা বিভাগ। টায়ার-২ এ লড়বে বরিশাল-চট্টগ্রাম বিভাগ এবং সিলেট বিভাগ-ঢাকা মেট্রো। সবগুলো ম্যাচই শুরু হওয়ার কথা সকাল ৯টা ৩০ মিনিটে।
টায়ার-১ এ রংপুর বিভাগ-ঢাকা বিভাগের হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। রাজশাহী বিভাগ-খুলনা বিভাগ খেলবে ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। টায়ার-২ এ লড়বে বরিশাল বিভাগ-চট্টগ্রাম বিভামের ম্যাচটি অনুষ্ঠিত হবে বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে। সিলেট বিভাগ-ঢাকা মেট্রোর লড়বে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অ্যাকাডেমি মাঠে।
এনসিএলের চতুর্থ রাউন্ড শেষে দুই টায়ারে যথাক্রমে শীর্ষে রয়েছে খুলনা বিভাগ ও সিলেট বিভাগ। টায়ার-১ এ খুলনা এবং দ্বিতীয় স্তরে সিলেট শীর্ষস্থান দখল করে আছে। টায়ার-১ এ ৪ খেলায় ২টি করে জয় ও ড্রতে ২৬.৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে খুলনা। এতে দ্বিতীয়স্থানে রয়েছে ঢাকা বিভাগ। ১টি জয়ের সাথে ৩টি ড্রতে ২০.৬ পয়েন্ট আছে ঢাকার। ১৩.৬১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে রাজশাহী বিভাগ। তাদের ১ জয়, ২ হার ও ১টি ড্র রয়েছে। টেবিলের তলানিতে রয়েছে রংপুর বিভাগ। এখন পর্যন্ত কোনো জয়ের মুখ দেখেনি তারা। ২টি করে হার-ড্রতে ৮ দশমিক ২২ পয়েন্ট রংপুরের।
টায়ার-২ এ পয়েন্ট টেবিলের শীর্ষে সিলেট। ২টি করে জয়-হারে ২২.৫৪ পয়েন্ট তাদের। ১টি করে জয়-হার ও ২টি ড্রতে ১৭.৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে ঢাকা মেট্রো। তৃতীয়স্থানে থাকা চট্টগ্রাম বিভাগের পয়েন্ট ১৭.৪২। ঢাকা মেট্রোর মতো চট্টগ্রামেরও ১টি করে জয়-হার ও ২টি ড্র রয়েছে। ১৫.৬২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে বরিশাল বিভাগ। তাদেরও ১টি করে জয়-হার ও ২টি ড্র রয়েছে।

 


আরো সংবাদ