০৭ ডিসেম্বর ২০১৯

আলোচনায় রুবেল

-

আগের চার ম্যাচে আট ইনিংসে হাত ঘুরিয়ে পেয়েছিলেন মোটে ৬ উইকেট। রুবেল হোসেন এবার এক ইনিংসেই নিলেন ৭ উইকেট। ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে খুলনার হয়ে রাজশাহীর বিপক্ষে ৫১ রানে ৭ উইকেট নিয়েছেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে ডান হাতি এই পেসারের ক্যারিয়ার সেরা বোলিং এটিই। এর আগে কখনোই ইনিংসে পাঁচটির বেশি উইকেট পাননি।
মিরপুর শেরেবাংলায় প্রথম স্তরের এই ম্যাচে বৃষ্টির কারণে প্রথম দিন ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় দিনে খেলা হয়েছিল মোট ১২ ওভার। রাজশাহী তাতে বিনা উইকেটে তুলেছিল ৩৬ রান। রুবেল ৩ ওভারে ১৮ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। গতকাল তৃতীয় দিনে মিরপুরের ২২ গজে আগুন ঝরিয়েছেন রুবেল। সেই আগুনে পুড়ে ছারখার হয়ে গেছে রাজশাহীর ব্যাটিং। ১৫১ রানেই গুটিয়ে যায় জাতীয় লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।
দিনের তৃতীয় ওভারে অভিষেক মিত্রকে ফিরিয়ে শুরু রুবেলের উইকেট শিকার। লাঞ্চের আগে তার শিকার রাজশাহীর আরো চার ব্যাটসম্যানÑ মিজানুর রহমান, সাব্বির রহমান, মুক্তার আলী ও ফরহাদ রেজা। লাঞ্চের আগে শেষ বলে ফরহাদকে ফিরিয়ে পাঁচ উইকেট পূর্ণ করেন। বিরতির পর তুলে নেন রাজশাহীর শেষ দুই ব্যাটসম্যান সুজন ও সানজামুলকে।
১৭.৪ ওভারে চার মেডেনে ৫১ রানে নেন ৭ উইকেট। এই নিয়ে চতুর্থবারের মতো প্রথম শ্রেণীর ক্রিকেটে ইনিংসে পাঁচ বা এর বেশি উইকেট পেলেন রুবেল। ২২ রানে ৫ উইকেট ছিল তার আগের সেরা বোলিং।
মুকিদুলের পাঁচ উইকেট নাসিরের সেঞ্চুরি
বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে মুকিদুল ইসলামের পাঁচ উইকেটের পর নাসির হোসেনের সেঞ্চুরিতে ঢাকার বিপক্ষে শক্ত অবস্থানে রয়েছে রংপুর। প্রথম স্তরের এই ম্যাচে তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে রংপুরের সংগ্রহ ৫ উইকেটে ২০০ রান। ৫ উইকেট হাতে রেখে রংপুর এগিয়ে ২১২ রানে। নাসির ১০৪ ও নাঈম ইসলাম ২৬ রানে অপরাজিত আছেন।
আগের দিনের ৫ উইকেটে ১৯৫ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে ঢাকা। কিন্তু এ দিন ২৭ রানে শেষ ৫ উইকেট হারিয়ে ২২২ রানে গুটিয়ে যায় ঢাকার ইনিংস। নিজের তৃতীয় প্রথম শ্রেণীর ম্যাচ খেলতে নেমে মুকিদুল প্রথমবারের মতো পাঁচ উইকেট নেন। ৩৭ রান দিয়ে ৫ উইকেট নেন এই পেসার। আলাউদ্দিন বাবু ৪৪ রানে নেন ২ উইকেট।
নাসির টানা দুই ইনিংসে ৫০ পার করেও সেঞ্চুরির সুযোগ হাতছাড়া করেছিলেন। এবার আর তা করেননি। দিনের শেষের আগের ওভারে প্রথম শ্রেণীর ক্রিকেটে সপ্তম সেঞ্চুরি পূর্ণ করেন ঠিক ২০০ বলে। ষষ্ঠ উইকেটে ৮৭ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন নাসির ও নাঈম।

 


আরো সংবাদ