২৫ জানুয়ারি ২০২০

পূর্ণশক্তির ভারত ‘টেস্ট’ উইন্ডিজের

-

অপেক্ষার পালা শেষ। আজই মাঠের লড়াইয়ে ভারত চ্যালেঞ্জে মাঠে নামছে ওয়েস্ট ইন্ডিজ। আসছে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির তিন ম্যাচের সিরিজের উদ্বোধনী খেলায় হায়দারবাদে দলদুটি মুখোমুখি হচ্ছে পুরনো প্রতিদ্বন্দ্বিতা নতুন করে ঝালাই করে নেয়ার জন্য। হাইভোল্টেজ দ্বৈরথ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।
এক মাস ধরে ভারতেই অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজ দল। আফগানিস্তানের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-২০ সিরিজ এবং এক ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে ক্যারিবীয়রা। নতুন অধিনায়ক কাইরন পোলার্ডের নেতৃত্বে ওয়ানডে সিরিজে আফগানদের হোয়াইটওয়াশ করে ওয়েস্ট ইন্ডিজ।
জয়েই তারা সূচনা করেছিল টি-২০ সিরিজও। কিন্তু পরের দুই টি-২০ তে বিশ্বচ্যাম্পিয়ন ক্যারিবীয়দের লজ্জা দেয় আফগানিস্তান। তিন ম্যাচের ট্রফিও তারা জিতে নেয় ২-১ ব্যবধানে। ২০ ওভারের খেলায় হারের দুঃস্বপ্ন ১ ম্যাচের টেস্ট সিরিজ জিতেই ক্যারিবীয়রা প্রস্তুতি সম্পন্ন করেছে পূর্ণশক্তির ভারতীয় চ্যালেঞ্জ মোকাবেলার।
বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছে ভারত। ক্রিকেটের তিন ফরম্যাটেই প্রতিপক্ষকে পাত্তাই দিচ্ছে না টিম ইন্ডিয়া। খর্ব শক্তির দল নিয়েও দেশের মাটিতে সর্বশেষ সিরিজে বাংলাদেশকে ২-১ ব্যবধানে হারায় ভারত। সিরিজের প্রথম ম্যাচ জিতে ভারতকে চমকে দিয়েছিল বাংলাদেশ। কিন্তু পরের দুই খেলায় স্বাগতিকদের জয়োৎসব নিশ্চিত করেছে সফরকারিদের সিরিজ হার।
টাইগারদের বিপক্ষে সিরিজের আগে আফ্রিকার সাথে ২০ ওভারের ফরম্যাটের দুই ম্যাচের সিরিজ ১-১ ব্যবধানে ড্র করে ভারত। গত আগস্টে বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে টি-২০ ফরম্যাটে উড়িয়ে দেয়ার সুখম্মৃতি স্বাগতিকদের বাড়তি প্রেরনাও জোগাবে সাফল্য অব্যাহত রাখার মিশনে। কোহলি বলেন, ‘দল হিসেবে আমরা ভালো ক্রিকেট খেলছি। একাদশে সুযোগ পেলেই পারফরম্যান্স করার জন্য সবাই মুখিয়ে থাকে। জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চায় তারা। সর্বশেষ বাংলাদেশের বিপক্ষে সিরিজে দল ভালো করেছে। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ জয়ই একমাত্র টার্গেট।’ টি-২০ ভার্সনে আফগানিস্তান দুঃস্বপ্ন পিছনে ফেলতে মরিয়া উইন্ডিজ। সদ্য অধিনায়কের দায়িত্বে অধিষ্ঠিত অলরাউন্ডার কাইরন পোলার্ড বলেন, ‘আফগানদের বিপক্ষে ভালো খেলেও সিরিজ হেরেছি। ভারত চ্যালেঞ্জে সাফল্য ছাড়া কিছুই ভাবছি না।’

 


আরো সংবাদ

পাইলটকে দেখে নেয়ার হুমকি বিমানযাত্রীর আশুলিয়ায় ৩ তলা ভবনের ছাদ থেকে ফেলে কর্মচারীকে হত্যা চকবাজারে তাপসের পক্ষে প্রচারণা আর্থ-সামাজিক উন্নয়নে অ্যাকাউন্টিংয়ের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ : পরিকল্পনামন্ত্রী দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে ইকুয়েডরের ভাইস মিনিস্টারের সাথে পররাষ্ট্রমন্ত্রীর আলোচনা সিটি নির্বাচনে আ’লীগ প্রার্থীকে ইসলামী গণতান্ত্রিক পার্টির সমর্থন সন্ত্রাস-দুর্নীতিমুক্ত এলাকা গড়তে চান মুফতি আতাউর ঢাকাবাসীর পিঠা ও বাকরখানী উৎসব অনুষ্ঠিত বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর বাড়ি ও ক্যাম্পে আ’লীগ প্রার্থীর হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ভালো আর্থিক প্রতিবেদনই দিতে পারে ভালো আইপিওর নিশ্চয়তা বেতন বৈষম্য নিরসনসহ ৮ দফা দাবি সরকারি চাকুরেদের

সকল