২৯ ফেব্রুয়ারি ২০২০

সিরিজ জিতে স্বস্তিতে পাকিস্তান

-

এক বছরের বেশি সময় পর টি-২০ সিরিজ জিতেছে পাকিস্তান ক্রিকেট দল। বাংলাদেশের বিপক্ষে শেষ ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হলেও আগেই ২-০ সিরিজ জিতে নেয় পাকিস্তান। আর এই জয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলছে পাকিস্তান দল। এমনটি জানিয়েছেন, দলের কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল-হক।
মিসবাহ বলেন, ‘অবশ্যই আপনি জেতার জন্য খেলেন, আর এটাই সব সময় করা হয়। আমাদের স্বস্তির নিঃশ্বাস নেয়ার জন্য এ জয়টা খুবই গুরুত্বপূর্ণ ছিল। এখন বোঝা যাবে কোথায় আমাদের শক্তির জায়গা ও দুর্বলতা।’
দলের প্রধান কোচ বলেন, ‘এই জয় আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। কারণ, আপনি যখন ব্যাক-টু-ব্যাক সিরিজ হারবেন, টি-২০এর জন্য তা খুবই খারাপ বিষয়। তাই আমাদের আত্মবিশ্বাস ফিরে পেতে জয় গুরুত্বপূর্ণ ছিল। অবশ্যই সিরিজে আমাদের বোলিংয়ে কৃতিত্ব দেয়া উচিতÑ তারা যেভাবে বোলিং করেছে, বাংলাদেশকে কোনো সুযোগই দেয়নি।
মিসবাহ আরো আরো বলেন, ‘সামগ্রিকভাবে এটি দুর্দান্ত পারফরম্যান্স এবং পাকিস্তান ক্রিকেটের জন্য খুবই ভালো। টি-২০ বিশ্বকাপের জন্য আমাদের এখনো অনেক সময় আছে। পিএসএল এবং আরো আন্তর্জাতিক ম্যাচ রয়েছে। আরো চ্যালেঞ্জ এবং কঠিন পরিস্থিতি আসবে, আমাদের নিজেদের প্রস্তুত করার জন্য।’
মিসবার কোচ হয়ে আসার পর পাকিস্তান ঘরের মাটিতে দ্বিতীয় সারির শ্রীলঙ্কান দলের বিপক্ষে ৩-০ ব্যবধানে টি-২০ সিরিজ হারে।
পরে অস্ট্রেলিয়া সফরে হারে ২-০ ব্যবধানে (একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়)। অথচ এ বছরের শেষ দিকেই বসছে টি-২০ বিশ্বকাপ। তবে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে ২-০তে সিরিজ জিতে র্যাংকিংয়ে নিজেদের শীর্ষস্থান ধরে রাখে দলটি।

 

 


আরো সংবাদ

সকল