১৮ ফেব্রুয়ারি ২০২০

সুয়ারেজের জায়গায় রদ্রিগো!

-

মৌসুম শেষ হয়ে গেছে লুইস সুয়ারেজের। তার জায়গায় হন্যে হয়ে নতুন ফরোয়ার্ড খুঁজছে বার্সেলোনা। সেই তালিকায় অনেকের সাথে বেশি আলোচনায় ভ্যালেন্সিয়ার স্ট্রাইকার রদ্রিগো মোরেনোর নাম। সত্যিই যে ভ্যালেন্সিয়া স্ট্রাইকারকে আনার চেষ্টা চলছে, সেটি নিশ্চিত করেছেন বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ।
আর্সেনাল থেকে পিয়েরে-এমেরিক অবামেয়াংকে কেনার গুঞ্জনও উড়ছে শীতকালীন দলবদলের বাতাসে। দিনকয়েক আগে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মুন্দো দেপোর্তিভোর খবরে বলা হয়েছে, আর্সেনালের গ্যাবন স্ট্রাইকার ‘ওকে’ বলেছেন বার্সেলোনাকে। এখন নাকি তার সাথে চুক্তির অন্যান্য বিষয়ে সমঝোতার চেষ্টা করছে কাতালানরা। তার পাশাপাশি আলোচনায় আছেন রদ্রিগোও।
স্প্যানিশ স্ট্রাইকারের প্রতি আগ্রহের কথা স্বীকার করলেন বার্তোমেউ। তার সাথে আলোচনার বিষয়টিও নিশ্চিত করেছেন বার্সেলোনা প্রধান, ‘অন্য দলের খেলোয়াড়কে নিয়ে আমি কিছু বলতে পারি না। তবে আলোচনার টেবিলে রদ্রিগোর নাম রয়েছে।’ চোট আক্রান্ত সুয়ারেজের বদলি তারা খুঁজছে। তবে সেটি কোথা থেকে পূরণ হবে, তা এখনো নিশ্চিত নন বার্তোমেউ বলেন, বদলি তো অবশ্যই লাগবে এবং হবেও। জানি না সেটি বার্সেলোনা ‘বি’ থেকে নাকি বাইরে থেকে আসবে। অনেক খেলোয়াড়ই তো আমার পছন্দের।
রিয়াল মাদ্রিদের একাডেমি থেকে উঠে আসা রদ্রিগোর কখনো মাদ্রিদের ক্লাবটির মূল দলে খেলার সুযোগ হয়নি। বেনফিকায় পাঁচ মৌসুম কাটিয়ে ২০১৪ সাল থেকে খেলছেন ভ্যালেন্সিয়ার জার্সিতে। তার বর্তমান ক্লাবের কাছেই আগের ম্যাচে ২-০ গোলে হেরেছে বার্সেলোনা। তাতে শীর্ষ থেকে দ্বিতীয় স্থানে নেমে যেতে হয়েছে তাদের।

অবশ্য হারলেও দলের পারফরম্যান্স নিয়ে চিন্তিত নন বার্তোমেউ, ‘আমি মোটেও চিন্তা করছি না। আমরা কাজ করছি এবং কঠোর পরিশ্রম করছি। আমরা নতুন কোচ সেতিয়েনকে পেয়েছি, আর তার ওপর আমাদের আস্থা আছে।’


আরো সংবাদ