২৬ মার্চ ২০১৯

কারাগারে গুরুতর অসুস্থ নওয়াজ, পাচ্ছেন না যথাযথ চিকিৎসাও

নওয়াজ শরিফ - ছবি : সংগৃহীত

শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হচ্ছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের। তা সত্ত্বেও নওয়াজের চিকিৎসকদের জেলে প্রবেশের অনুমতি দেয়া হচ্ছে না। এমনটাই অভিযোগ করেছেন তার মেয়ে মরিয়ম। নওয়াজের হৃদরোগ বিশেষজ্ঞকে জেলে যেতে দেয়া হয়নি বলে অভিযোগ।

সাত বছরের কারাদণ্ডে লাহোরের কোট লোকপাট জেলে রয়েছেন নওয়াজ শরিফ। জানা গেছে, গত কয়েক দিন ধরে তার হাতে একটা অসহ্য যন্ত্রণা শুরু হয়েছে। এই ব্যথা হার্টের সমস্যা তৈরি হচ্ছে বলেই মনে করা হচ্ছে।

যদিও জেল কর্তৃপক্ষ দাবি করেছে, চিকিৎসকরা তার শারীরিক অবস্থার পূর্ণাঙ্গ পর্যবেক্ষণ করেছেন এবং তিনি সুস্থই আছেন। কিন্তু ট্যুইটারে মরিয়ম নওয়াজ শরিফ অভিযোগ করেন, শরিফের হৃদরোগ বিশেষজ্ঞরা জেলে যাওয়ার অনুমতি চেয়েছিলেন কিন্তু তাদের ঢুকতে দেয়া হয়নি। নওয়াজ শরিফের সঠিক চিকিৎসা করা দরকার বলে দাবি করেছেন মেয়ে।

বছর তিনেক আগে লন্ডনে শরিফের ওপেন হার্ট সার্জারি হয়েছিল।

পাঞ্জাবের কারা মহাপরিদর্শক মির্জা শহিদ সালিম বেগ বলেন, নওয়াজ হচ্ছেন উচ্চমর্যাদাসম্পন্ন কারাবন্দি। আমরা তার ব্যাপারে কোনো ঝুঁকি নিতে পারি না।

এর আগেও একবার গুরুতর অসুস্থ হন সাবেক পাক প্রধানমন্ত্রী। জেল থেকে তাকে নিয়ে যাওয়া হয়েছিল হাসপাতালে। কিডনি সংক্রান্ত সমস্যায় ভুগছিলেন নওয়াজ শরিফ।
উল্লেখ্য, গত বছর নওয়াজের স্ত্রী কুলসুম লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেছিলেন। তখনও নওয়াজ কারাগারে ছিলেন। তাকে তখন জামিন দিয়ে মৃত্যুপথযাত্রী স্ত্রীকে দেখতে যেতে দেয়া হয়নি।


আরো সংবাদ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সেনা ও নৌবাহিনীতে অনারারি কমিশন প্রদান স্বাধীনতা দিবসের বাণীতে বিএনপি সার্বভৌমত্বকে বিপন্ন করতে দেশী-বিদেশী মহল ততপর শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ : পানিসম্পদ উপমন্ত্রী রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে সাবেক ছাত্রদল নেতা আশেক গ্রেফতার এক মিনিট ব্ল্যাকআউট কর্মসূচি পালন ঘুষ না খাওয়ার শপথ পড়ালেন অর্থমন্ত্রী ঘুষ না খাওয়ার শপথ পড়ালেন অর্থমন্ত্রী ষ ঘুষ না খাওয়ার শপথ পড়ালেন অর্থমন্ত্রী ষ নারায়ণগঞ্জের এমপি খোকাকে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ বিএনপি নেতা রবিউল আউয়ালের সন্ধান দাবি মানবতাবিরোধী অপরাধ মামলায় গাইবান্ধার ৯ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন

সকল