১৯ আগস্ট ২০১৯

বিজেপি মুখপাত্রকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখার সময় বিজেপি মুখপাত্র নরসিমহা রাওয়ের দিকে জুতা নিক্ষেপের দৃশ্য। (ডানে) এই ঘটনার পরপরই অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয় - সংগৃহীত

ভারতের রাজধানী নয়াদিল্লিতে ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্রকে লক্ষ্য করে জুতা নিক্ষেপের ঘটনা ঘটেছে। রাজধানী নয়াদিল্লীতে বিজেপির প্রধান কার্যালয়ে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বক্তব্য রাখার সময় এই জুতা হামলার ঘটনা ঘটে। জুতা হামলার শিকার বিজেপি মুখপাত্রের নাম জিভিএল নরসিংহ রাও। বিজেপির মুখপাত্র হিসেবে কাজ করা ছাড়াও তিনি দলটির রাজ্যসভার একজন সদস্য।

জানা যায়, বিজেপি মুখপাত্র জিভিএল নরসিংহ রাও সংবাদ সম্মেলনে উপস্থিত হওয়ার পর তার কাছাকাছি একটি আসনে বসা ছিলেন গোলাপি শার্ট পরা এক ব্যক্তি। সংবাদ সম্মেলনের একপর্যায়ে নরসিংহ রাও মাইক্রোফোনে কথা বলা শুরু করতেই ওই ব্যক্তি তার দিকে জুতা ছুড়ে মারেন।

জুতা হামলার ঘটনার আকস্মিকতায় হতবিহ্বল হয়ে পড়েন বিজেপি মুখপাত্র নরসিংহ রাও। এ ঘটনার পর অভিযুক্ত জুতা নিক্ষেপকারীকে আটক করা হয়। তবে আটকের পর তিনি নিজেকে একজন চিকিৎসক বলে পরিচয় দিয়েছেন।

উল্লেখ্য, দ্বিতীয় দফায় ভোটগ্রহণের শুরুর দিনেই বিজেপি মুখপাত্রের দিকে এমন জুতা নিক্ষেপের ঘটনা দেশটিতে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে।

পরে অবশ্য জানা গেছে জুতা নিক্ষেপকারী ওই ব্যক্তি একজন চিকিৎসক। তার নাম শক্তি ভার্গভ। জুতা নিক্ষেপের ঘটনায় আটকের পর ওই ব্যক্তির কাছে কানপুরের হাসপাতালের একটি ভিজিটিং কার্ড পাওয়া যায়। এ ঘটনার পরপরই দলীয় লোকজন তাৎক্ষণিকভাবে ওই ব্যক্তিকে আটক করে সংবাদ সম্মেলন হলের বাইরে নিয়ে যায়।

মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত স্বাধ্বী প্রজ্ঞার প্রার্থী হওয়া নিয়ে বিরোধীদের সমালোচনার জবাব দিচ্ছিলেন বিজেপির মুখপাত্র জিভিএল নরসিংহ রাও। এ সময়ই তার দিকে জুতা ছুড়েন ডা. শক্তি ভার্গভ। স্বাধ্বী প্রজ্ঞাকে বিজেপির মনোনয়ন দেয়ায় ক্ষুব্ধ হয়েই তিনি এমনটা করেছেন বলে ধারণা করা হচ্ছে।

জুতা নিক্ষেপের পর নিজেকে দ্রুত সামলে নিয়ে এ ঘটনায় কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন নরসিংহ রাও।

ছুড়ে মারা জুতাটি অবশ্য নরসিমহার গায়ে লাগেনি। মাইক্রোফোনের সামনে দিয়ে গিয়ে তার পাশে পড়ে। তবে জুতাটি বিজেপি মুখপাত্রের গায়ে লাগেনি। অপ্রত্যাশিত এই ঘটনায় বিজেপি অফিসে হইচই শুরু হয়।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের প্রতিবেদনে বলা হয়, বিজেপির সদর দপ্তরে সংবাদ সম্মেলন করছিলেন দলের সংসদ সদস্য ও মুখপাত্র জিভিএল নরসিংহ রাও। সংবাদ সম্মেলনের একপর্যায়ে দেশে হিন্দুদের বদনাম করার জন্য তিনি কংগ্রেসকেই দায়ী করেন। ঠিক তখন তার সামনে একটি জুতা উড়ে আসে। তবে, সেটি তার গায়ে না লেগে মাইক্রোফোনের পাশে গিয়ে পড়ে।

হঠাৎ ওই ঘটনায় সংবাদ সম্মেলনে উপস্থিত লোকজন কিছুটা চমকে যায়। তাৎক্ষণিকভাবে জুতা নিক্ষেপকারী ওই ব্যক্তিকে ধরে ফেলে কর্মকর্তারা তাকে বাইরে নিয়ে যান। এ ঘটনার সময় সেখানে উপস্থিত ছিলেন বিজেপির নেতা ভুপেন্দ্র যাদবসহ দলের নেতারা। এ ঘটনার সময় সেখানে উপস্থিত ছিলেন বিজেপির নেতা ভুপেন্দ্র যাদবসহ দলের নেতারা।


আরো সংবাদ