১৮ আগস্ট ২০১৯

মোদীর পক্ষে নির্বাচনী প্রচারণায় কুকুর, পরে আটক

মোদী ও বিজেপির পক্ষে নির্বাচনী প্রচারণায় সেই কুকুর। পরে তাকে আটক করে পুলিশ - সংগৃহীত

ভারতে চলছে একন লোকসভা নির্বাচন। এই নির্বাচনেই ঠিক হবে, আগামী পাঁচ বছর দেশের শাসনকর্তা হিসেবে মসনদে কারা থাকবেন। সঙ্গত কারণেই সারা ভারতই এখন নির্বাচনী জ্বরে আক্রান্ত। ছেলে-বুড়ো সবাই এখন নির্বাচনী মাঠের খেলোয়াড়। এ পর্যন্ত সবই ঠিক ছিল। কিন্তু এরপর যা ঘটলো তা নিশ্চই চোখ কপালে তোলার মতো। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপির পক্ষে নির্বাচনী মাঠে নেমে পড়েছে এক কুকুর। তাও যেমন-তেমন ভাবে নয়, একেবারে গায়ে স্টিকার আর গলায় বিজেপির ছোট্ট পতাকা নিয়ে নির্বাচনী জোয়ারে গা ভাসিয়েছে সে-ও। তারপর? নির্বাচনী প্রচারণা চালানোর দায়ে আটকও হতে হয়েছে সেই কুকুরকে।

কুকুরের গায়ে বিজেপি-র স্টিকার। চতুর্থ দফার ভোটগ্রহণের দিন সেই কুকুর ও তার মালিক শহর ঘুরে প্রচার চালিয়ে গেল। পরে অবশ্য অভিয়োগ পেয়ে দুজনকেই আটক করেছে মহারাষ্ট্র পুলিশ।

আন্ধারে হাসপাতালের কাছে দেখতে পাওয়া যায় নভনাথনগরের বাসিন্দা ৬৫ বছরের একনাথ মোতিরাম চৌধুরিকে। তার সঙ্গে ছিল একটি কুকুর। যার শরীরে সাঁটানো বিজেপির স্টিকার। তাতে লেখা, ‘মোদী লাও, দেশ বাঁচাও’, (মেদীকে বেছে নাও, দেশ বাঁচাও)।

পুলিশ জানিয়েছে, ভোট চলাকালীন কুকুর নিয়ে প্রচারের অভিযোগ পেয়ে কুকুর ও তার মালিককে আটক করা হয়। একনাথের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। অন্যদিকে স্থানীয় পৌরসভা কতৃপক্ষকে অভিযুক্ত কুকুরকে হেফাজতে নিতে বলেছে পুলিশ।


আরো সংবাদ