২৬ জুন ২০১৯

কাশ্মিরে পাকিস্তান সেনাবাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত

কাশ্মিরে পাকিস্তান সেনাবাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত - সংগৃহীত

জম্মু-কাশ্মিরের পুঞ্চ জেলার সীমান্তে পাকিস্তান সেনাবাহিনীর গুলিতে এক ভারতীয় সেনা জওয়ান নিহত ও অন্য একজন আহত হয়েছেন। সোমবার এই ঘটনা ঘটে। পুলিশের এক কর্মকর্তা এক সেনা সদস্যের মৃত্যু ও অন্য একজন আহত হওয়ার কথা নিশ্চিত করেছেন।

জানা যায়, জম্মু-কাশ্মিরের ভারত-পাকিস্তান সীমান্তের শাহপুর সেক্টরে ভারতীয় সেনাচৌকি লক্ষ্য করে পাকিস্তান সেনাবাহিনী গুলিবর্ষণ করলে এক ভারতীয় সেনা সদস্য নিহত ও অন্য একজন আহত হয়। এ সময় পাকিস্তানি সেনারা গুলিবর্ষণ করার পাশাপাশি মর্টার শেল নিক্ষেপ করে। ওই ঘটনায় দুই সেনা জওয়ান আহত হলে চিকিৎসার জন্য তাদেরকে নিকটবর্তী সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদের মধ্যে একজনের মৃত্যু হয়।

এদিকে ভারত দখলকৃত জম্মু-কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই স্বাধীনতাকামী নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে দক্ষিণ কাশ্মিরের সোপিয়ান জেলার আওনীরা এলাকায় সংঘর্ষে দুই স্বাধীনতাকামী নিহত হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে সোপিয়ান জেলায় ইন্টারনেট সেবা স্থগিত করে দেয় ভারত।

ভারতীয় নিরাপত্তাবাহিনীর দাবি- মঙ্গলবার সোপিয়ানের আওনীরা এলাকায় স্বাধীনতাকামীদের উপস্থিতির কথা জানতে পেরে সেনাবাহিনীর রাষ্ট্রীয় রাইফেলস, আধাসামরিক বাহিনী সিআরপিএফ ও পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ সমন্বিত যৌথবাহিনী এলাকা ঘেরাও করে ‘তল্লাশি অভিযান’ চালায়। এ সময় স্বাধীনতাকামীরা আচমকা যৌথবাহিনীর উপরে গুলিবর্ষণ করলে নিরাপত্তা বাহিনীও পাল্টা গুলিবর্ষণ করে জবাব দেয়। নিরাপত্তাবাহিনীর এক কর্মকর্তার দাবি- এ সময় বন্দুকযুদ্ধে দুই স্বাধীনতাকামী নিহত হয়।


আরো সংবাদ