২২ আগস্ট ২০১৯

পাকিস্তানের আরেক সাবেক প্রধানমন্ত্রী গ্রেফতার

শহীদ খাকান আব্বাসি - ফাইল ছবি

এবার গ্রেফতার করা হলো পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসিকে। বৃহস্পতিবার দেশটির জাতীয় জবাবদিহীতা ব্যুরোর (এনএবি) একটি টিম তাকে গ্রেফতার করে। গ্যাস আমদানি চুক্তিতে শত কোটি রুপি দুর্নীতির একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

ডন নিউজি টিভির খবরে বলা হয়েছে, লাহোরের বাসা থেকে একটি সংবাদ সম্মেলনে যাওয়ার সময় পথে তাকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তার সাথে ছিলেন পাকিস্তান মুসলিম লিগের(নওয়াজ) কয়েকজন নেতা।

প্রথমে তিনি এই গ্রেফতারের প্রতিবাদ করলেও শেষ পর্যন্ত জবাবদিহীতা ব্যুরোর সদস্যদের গাড়িতে ওঠেন। পরে তার স্বাস্থ্য পরীক্ষার পর রাওয়ালপিন্ডির এনএবি’র কার্যালয়ে নেয়া হয়েছে। আব্বাসি পাকিস্তান মুসলিম লিগের(নওয়াজ) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট।

আদালতের রায়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষিত হলে প্রধানমন্ত্রী হয়েছিলেন নওয়াজের দলের সিনিয়র নেতা শহীদ খাকান আব্বাসী। ২০১৭ সালের ১ আগস্ট তিনি দায়িত্ব নেন। পরের বছর পাকিস্তানের জাতীয় নির্বাচনের আগ পর্যন্ত তিনি এই পদে দায়িত্ব পালন করেন। নওয়াজ আদালতের রায়ে ৭ বছরের কারাদণ্ড ভোগ করছেন। বর্তমানে ছয় মাসের প্যারোলে মুক্ত আছেন তিনি।

এর আগে গত মাসে গ্রেফতার করা হয়েছে পাকিস্তানের আরেক সাবেক প্রধানমন্ত্রী আসিফ আলী জারদারি। তাকে দুর্নীতির মামলায় গ্রেফতার করা। সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর মৃত্যুর পর তার দল থেকে প্রধানমন্ত্রী হয়েছিলেন বেনজিরের স্বামী আসিফ আলী জারদারি।


আরো সংবাদ

নদীপথে নাব্যতা থাকলে বছরে ১৪০০ কোটি টাকা সাশ্রয় হবে তিন দশক পর যুক্তরাষ্ট্রের ক্ষেপণাস্ত্র পরীক্ষা, চীন-রাশিয়ার হুঁশিয়ারি প্রিয়াঙ্কা চোপড়ার বিরুদ্ধে জাতিসঙ্ঘে অভিযোগ পাকিস্তানের ফেসবুকে নতুন সুযোগ : মুছে ফেলা যাবে সব ডিজিটাল অ্যাকটিভিটি ভয়ঙ্কর আতঙ্কে কাশ্মিরি মেয়েরা চিদম্বরমকে গ্রেফতার করে অমিত শাহের বদলা! হজযাত্রীদের ৪০ শতাংশ ষাটোর্ধ্ব ৭৫-এর পরিকল্পনাকারীদের বিচারে জাতীয় কমিশন গঠনের দাবি রাজধানীতে জেএমবির চার সদস্য গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী মিয়ানমারে ফিরে না গেলে রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানো হবে : পররাষ্ট্রমন্ত্রী

সকল