১৯ আগস্ট ২০১৯

নৃশংসভাবে পিটিয়ে বাঘ হত্যার পর মোবাইলে ধারাভাষ্যসহ ভিডিও

মাত্র দু'মিনিটের ভিডিও। কিন্তু আপনাকে প্রচণ্ড বিরক্ত করতে পারে সেটা। আবার ক্ষোভে ফেটেও পড়তে পারেন। একদল গ্রামবাসী প্রকাশ্যে পিটিয়ে মারল একটি পূর্ণবয়স্ক বাঘিনীকে। ভারতের উত্তরপ্রদেশের পিলিভিট জেলার ঘটনা।

গ্রামবাসীরা শুধু বাঘিনীকে পিটিয়ে মেরে ক্ষান্ত থাকেনি। সেই দুঃসহ মুহূর্তের ভিডিও তুলে রাখা হল মোবাইলে। আরেকজন সেই ভিডিওতে ধারাভাষ্য দিলেন। বললেন, একজন গ্রামবাসীর উপর আক্রমণের প্রতিশোধ তুললেন তারা।

লখনউয়ের ২৪০ কিমি দূরে পিলিভিট ব্যাঘ্র সংরক্ষণ এলাকার সংলগ্ন গ্রাম মাতাইনা। সেখানে বুধবার বিকেলে একদল গ্রামবাসী একটি ছয় বছরের বাঘিনীকে প্রকাশ্যে পিটিয়ে মেরে ফেললেন। আর পুরো ঘটনার ভিডিও তুলে রাখা হল মোবাইলে।

গ্রামবাসীদের অভিযোগ, সেই বাঘিনী বুধবার সকালে একজন গ্রামবাসীকে আহত করেছিল। খবর পাওয়ার পর ঘটনাস্থলে যান বনকর্মীরা। কিন্তু ততক্ষণে সব শেষ। ময়নাতদন্তের পর বাঘিনীর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। ৩১ জন গ্রামবাসীকে চিহ্নিত করে পুলিশ তাদের নামে এফআইআর করেছে। ময়নাতদন্তে ধরা পড়েছে বাঘিনীটির শরীরের প্রায় সব অংশেই গুরুতর আঘাত ছিল।

পিলভিট ব্যাঘ্র সংরক্ষণের পরিচালক এইচ রাজামোহন বলেছেন, ''লাঠি দিয়ে নৃশংসভাবে পিটিয়ে মারা হয়েছে বাঘিনীটিকে। তাছাড়া কিছু গ্রামবাসী ধারালো কোনও অস্ত্র দিয়েও আঘাত করেছে।'' জিনিউজ।


আরো সংবাদ