১৯ ফেব্রুয়ারি ২০২০

ভাইকে প্রেসিডেন্ট পদপ্রার্থী ঘোষণা করলেন রাজাপাকসে

ভাইকে প্রেসিডেন্ট পদপ্রার্থী ঘোষণা করলেন রাজাপাকসে - ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কার এসএলপিপি পার্টির প্রেসিডেন্ট প্রার্থী হলেন দেশের সাবেক প্রতিরক্ষা মন্ত্রী তথা সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসের ভাই গোটোভায়া রাজাপাকসে। ভাইয়ের সঙ্গে ২০০৬ থেকে ২০০৯ পর্যন্ত এলটিটিই’র বিরুদ্ধে সেনাবাহিনরি অভিযানের নেতৃত্ব দিয়েছিলেন গোটোভায়া।
এলটিটিই’র সঙ্গে তিন দশক ধরে চলতে থাকা গৃহযুদ্ধের সমাপ্তি ঘটানোর জন্য দেশের সংখ্যাগুরু সিংহলী বৌদ্ধদের পক্ষ থেকে ‘সুপার হিরো’ তকমা পেয়েছেন গোটোভায়া।
বেশ কয়েক মাস ধরে চলতে থাকা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে রোবাবার এসএলপিপি’র প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে ভাইয়ের নাম ঘোষণা করেন মাহিন্দা রাজাপাকসে।

 


আরো সংবাদ

রাষ্ট্রপতির কাছে পাকিস্তানের নতুন হাইকমিশনারের পরিচয়পত্র পেশ বামনায় ব্যাংকে বয়স্কভাতা তুলতে গিয়ে রক্তাক্ত হলেন বৃদ্ধ জিপির ১০০ কোটি টাকার প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বিটিআরসি কাউখালীতে শহীদ মিনার নেই ৭৮টি শিক্ষা প্রতিষ্ঠানে ১৪ জন মৃত্যুর পর সেই জাহাজটি সরিয়ে নিচ্ছে পাকিস্তান শহীদ সালামের গ্রামে লেখা ও বক্তৃতা প্রতিযোগিতা কুমিল্লায় ভেকু মেশিন উল্টে নারী পথচারি নিহত ডাকঘর স্কিমের সুদের হার পুনর্বিবেচনা হবে : অর্থমন্ত্রী রংপুরে ছাত্রীকে শারীরিক সম্পর্কের প্রস্তাবে তোলপাড় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস পালনের আহ্বান জামায়াতের প্রাইভেটকারে জিম্মি করে টাকা না পেলে হত্যা করতো তারা

সকল