১৪ ডিসেম্বর ২০১৯

ভাইকে প্রেসিডেন্ট পদপ্রার্থী ঘোষণা করলেন রাজাপাকসে

ভাইকে প্রেসিডেন্ট পদপ্রার্থী ঘোষণা করলেন রাজাপাকসে - ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কার এসএলপিপি পার্টির প্রেসিডেন্ট প্রার্থী হলেন দেশের সাবেক প্রতিরক্ষা মন্ত্রী তথা সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসের ভাই গোটোভায়া রাজাপাকসে। ভাইয়ের সঙ্গে ২০০৬ থেকে ২০০৯ পর্যন্ত এলটিটিই’র বিরুদ্ধে সেনাবাহিনরি অভিযানের নেতৃত্ব দিয়েছিলেন গোটোভায়া।
এলটিটিই’র সঙ্গে তিন দশক ধরে চলতে থাকা গৃহযুদ্ধের সমাপ্তি ঘটানোর জন্য দেশের সংখ্যাগুরু সিংহলী বৌদ্ধদের পক্ষ থেকে ‘সুপার হিরো’ তকমা পেয়েছেন গোটোভায়া।
বেশ কয়েক মাস ধরে চলতে থাকা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে রোবাবার এসএলপিপি’র প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে ভাইয়ের নাম ঘোষণা করেন মাহিন্দা রাজাপাকসে।

 


আরো সংবাদ

জার্মানিতে গুপ্তচরবৃত্তি : ভারতীয় দম্পতির শাস্তি ভারতে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভ অব্যাহত দাম কমলেও পেঁয়াজ নিয়ে অস্বস্তি কমেনি ভারতের নতুন নাগরিকত্ব আইন বৈষম্যমূলক : জাতিসঙ্ঘ শ্রমিকদের বেতন ন্যূনতম ১৫ হাজার টাকা নির্ধারনসহ ৪ দফা দাবি গাজীপুরে ডায়রিয়ার রোগীর সংখ্যা বাড়ছে খালেদা জিয়া ন্যায়বিচার থেকে বঞ্চিত : লেবারপার্টি সোনারগাঁওয়ে বিজয় র্যালি ও আলোচনা অনুষ্ঠিত রোহিঙ্গা গণহত্যা নিয়ে আইসিজের শুনানিতে বাংলাদেশের সন্তোষ রাজস্ব বোর্ডের নির্দেশনা ৫ মাসেও বাস্তবায়ন হয়নি বেনাপোল চেকপোস্টে আইটি খাতে বিনিয়োগ বাড়াতে বাংলাদেশী-ব্রিটিশদের প্রতি আহ্বান হাইকমিশনারের

সকল