২০ ফেব্রুয়ারি ২০২০

মৃত ভেবে ছবি তুলতে গিয়ে চিতাবাঘের হামলার মুখে যুবক

মৃত চিতাবাঘ ভেবে একেবারের কাছে গিয়ে মোবাইলের ক্যামেরায় ছবি তুলতে গিয়ে গুরুতর আহত এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ারের দলগাঁও চা বাগানে। আহত ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয়দের সূত্রে খবর সোমবার সকাল থেকে আলিপুরদুয়ারের দলগাঁও চা বাগানে পড়ে ছিল একটি আহত চিতাবাঘ। সেই সময়ে এক ব্যক্তি চিতাবাঘটিকে মৃত বলে মনে করে, কাছে গিয়ে মোবাইলের ক্যামেরায় ছবি তোলার চেষ্টা করেন। সেই সময়েই আচমকাই চিতাবাঘটি দাঁড়িয়ে পড়ে হামলা করে ওই ব্যক্তির ওপর। কোনো রকমে প্রাণে বাঁচেন ওই ব্যক্তি। এরপরই আহত ব্যক্তিকে দ্রুত উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। বর্তমানে আহত ব্যক্তি গুরুতর আবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

এলাকাবাসীদের অভিযোগ, বন দফতরের দেড়িতে আসাতেই এই বিপত্তি।

অভিযোগ সকালে আহত চিতাবাঘটিকে দেখের পরই স্থানীয়রা বন দফতরে খবর দেয়। কিন্তু বন দফতরের কর্মীরা আসতে দেড়ি করে। সেই সময়ে ওই ভয়ংকর ঘটনা ঘটে যায়। যদিও বনদফতর এই অভিযোগ অস্বীকার করেছে।

আহত চিতাবাঘটিকে উদ্ধার করে খয়েরবাড়ি পুনর্বাসন কেন্দ্রে নিয়ে যাওয়া হয় এদিন। দ্রুত চিকিৎসা করে চিতাবাঘটিকে সুস্থ করে ফের ছেড়ে দেয়া হয়ে জঙ্গলে বলে এদিন জানিয়েছে বন দফতর।


আরো সংবাদ

ডায়মন্ড প্রিন্সেস বিতর্ক : করোনায় আক্রান্তদের সাথেই চলতো থাকা-খাওয়া ২১ ব্যক্তি-প্রতিষ্ঠানের হাতে একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী গণতান্ত্রিক পন্থায় বেগম জিয়াকে মুক্ত করা হবে : নজরুল ইসলাম গণপিটুনিতে রেনু হত্যা মামলার প্রতিবেদন ২৩ মার্চ শাশুড়ি হত্যা : দুই পুত্রবধূ জেলে, ছেলে পলাতক করোনাভাইরাসে নতুন আক্রান্তের সংখ্যা বেড়েছে মাত্র ৩৯৪: চীন পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপে বাংলাদেশের বাঘিনীদের হুঙ্কার দেড় যুগ পর ব্যাংক রেট কমানোর উদ্যোগ বরগুনায় চীনফেরত সেই শিক্ষার্থী করোনায় আক্রান্ত নন কাসেম সোলাইমানিকে হত্যা আন্তর্জাতিক আইনের লঙ্ঘন : জাতিসঙ্ঘ ভারতের সাথে চুক্তি নিয়ে সংশয়ে ট্রাম্প

সকল