১৯ অক্টোবর ২০১৯

ভারতে বিমান বিধ্বস্ত, ২ পাইলটসহ নিহত তিন

রোববার বিধ্বস্ত ভারতীয় বিমান - সংগৃহীত

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তেলেঙ্গানায় একটি বিমান বিধ্বস্ত হয়ে স্থানীয় এক নারীসহ দুই পাইলট নিহত হয়েছেন। রোববার তেলেঙ্গানার বিক্রাবাদ জেলার একটি আবাদি জমিতে বিমানটি বিধ্বস্ত হলে এ দুর্ঘটনা ও হতাহতের ঘটে। বিধ্বস্ত বিমানটি প্রশিক্ষণ বিমান ছিল বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

রাজ্য পুলিশ জানিয়েছে, রোববার তেলেঙ্গনার বিক্রাবাদ জেলার বান্টাওয়ারাম নামক স্থানে একটি ফসলি জমিতে বিমানটি বিধ্বস্ত হয়। বিধ্বস্ত হওয়ার পর ঘটনাস্থলেই দুই পাইলটসহ ও স্থানীয় এক নারী নিহত হন। নিহত ওই দুই পাইলট হলেন- প্রকাশ বিশাল ও আমানপ্রীত খোর। তারা হায়াদারাবাদের রাজিব গান্ধী এভিয়েশন একাডেমির শিক্ষার্থী ছিলেন। প্রশিক্ষণের অংশ হিসেবে রোববার সকালে বেগমপেট বিমানবন্দন থেকে তারা উড়াল দিয়েছিলেন।

স্থানীয় এক গ্রামের বাসিন্দা ভারনতীয় গণমাধ্যম এনডিটিভিকে বলেন, রোববার যখন ওই প্রশিক্ষণ বিমানটি বিধ্বস্ত হয় তখন ওই এলাকায় মুষলধারে বৃষ্টি হচ্ছিল। তবে কর্তৃপক্ষ এখনো বিমান বিধ্বস্তের কারণ সম্পর্কে কিছু জানাতে পারেনি। পুলিশ দুর্ঘটনার খবর ছাড়া কোনো তথ্য দিতে পারেনি।

গণমাধ্যম ও স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানটি সরকারি নয়। এটি তেলেঙ্গানার একটি বেসরকারি অ্যাভিয়েশন প্রশিক্ষণ ইনস্টিটিউটের। তবে ওই ইনস্টিটিউটের পক্ষ থেকে দুর্ঘটনা সম্বন্ধে এখনো কিছু জানানো হয়নি। সূত্র : এনডিটিভি।


আরো সংবাদ