১৭ নভেম্বর ২০১৯

মোদি কেবল মিথ্যা প্রতিশ্রুতি দেন: রাহুল গান্ধী

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টারের সমালোচনা করে বলেছেন, ‘আজকাল মোদিজী এবং খাট্টারজী’র ভাষণে কেবল মিথ্যা প্রতিশ্রুতি শোনা যায়।' তিনি আজ (সোমবার) হরিয়ানার নুহতে বিশাল জনসভায় ভাষণ দেয়ার সময় ওই মন্তব্য করেন।

কেন্দ্রীয় মোদি সরকার এবং রাজ্যের খাট্টার সরকারের সমালোচনা করে রাহুল গান্ধী দুর্নীতি, কৃষক কল্যাণ ও কর্মসংস্থানের বিষয়ে সরকারের পুরোনো প্রতিশ্রুতিগুলিকে ভুয়া বলে অভিহিত করেন।

রাহুল গান্ধী আজ বিজেপি’র পাশাপাশি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের তীব্র সমালোচনায় সোচ্চার হন। তিনি বলেন, কংগ্রেস দেশকে সংযুক্ত করার কাজ করে এবং আরএসএস তাদের ভেঙে  দেয়। কর্ণাটক, মধ্য প্রদেশ ও রাজস্থানের উদাহরণ দিয়ে তিনি সভায় উপস্থিত জনগণকে আশ্বাস দেন তিনি মঞ্চ থেকে যে কথা বলছেন, সেগুলো কার্যকর করা হবে। এ প্রসঙ্গে তিনি বলেন, আমরা মঞ্চ থেকে যা বলি তা কার্যকর করে দেখাই।

রাহুল এদিন কংগ্রেস সরকার গঠিত হলে গুরুগ্রাম থেকে আলওয়ার পর্যন্ত রেলপথ নির্মাণ করা, নুহ ইঞ্জিনিয়ারিং কলেজকে বিশ্ববিদ্যালয়ের মর্যাদা দেয়াসহ বিভিন্ন প্রতিশ্রুতি দেন।

তিনি বলেন, ‘একদিকে দেশের যুবসমাজ বেকারত্বের মুখোমুখি হচ্ছে এবং অন্যদিকে প্রধানমন্ত্রী মোদি একের পর এক মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছেন।’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিশেষ রেডিও অনুষ্ঠান 'মন কী বাত' (মনের কথা) অনুষ্ঠান প্রসঙ্গে রাহুল বলেন, উনি দশ দিন পরপর মনের কথা বলেন কিন্তু কেন উনি 'কাম কি বাত' (কাজের কথা) বলবেন না।

তিনি বলেন, মোদিজী নোট বাতিল করে বলেছিলেন যে এটি ‘কালো টাকা’র (অবৈধ টাকা) বিরুদ্ধে লড়াই। কিন্তু কালো টাকা কী শেষ হয়ে গেছে? কালো টাকা শেষ হয়নি। আপনাকে ব্যাঙ্কের লাইনে দাঁড়াতে হয়েছিল। যদিও লাইনে একজনও কালো টাকার লোক দাঁড়ায়নি।

নোট বাতিল এবং পণ্য ও পরিসেবা কর জিএসটির কারণে বিগত ৪০ বছরের মধ্যে দেশে বেকারত্ব সর্বোচ্চ পর্যায়ে গেছে বলেও রাহুল গান্ধী মন্তব্য করেন। সূত্র : পার্সটুডে।


আরো সংবাদ