১৭ নভেম্বর ২০১৯

পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের মাথায় পরানো হল বাক্স

পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের মাথায় পরানো হল বাক্স - ছবি : সংগৃহীত

ভারতের কর্ণাটকের এক কলেজে দেখাদেখি ও কথা বলা বন্ধ করতে পরীক্ষার্থীদের মাথায় পরানো হল কাগজের বাক্স। হাভেরীর ভগত প্রি ইউনিভার্সিটি কলেজে ঘটেছে এমন ঘটনা। ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ছবি।

ঘটনার তীব্র সমালোচনা করেছেন রাজ্যের কর্ণাটকের এস সুরেশ কুমার। তিনি বলেন, “এই ঘটনা একেবারেই মেনে নেওয়া যায় না। মানুষের সঙ্গে বিশেষ করে ছাত্রছাত্রীদের সঙ্গে এই পাশবিক আচরণ করার অধিকার কারোর নেই”।

পুরো ঘটনা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে কর্ণাটক প্রশাসন। রাজ্য সরকারের এক কর্মকর্তা বলেছেন, “তদন্ত সম্পূর্ণ হলে আমরা কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেব। ইতিমধ্যে কলজকে নোটিশ পাঠানো হয়েছে, উত্তরের অপেক্ষা করছি। উত্তর পেলেই তদন্ত শুরু হবে”।

কলেজের অধ্যক্ষ এমবি সতীশ ঘটনার প্রেক্ষিতে জানিয়েছেন, “আমরা বিহারের এক কলেজ থেকেই অনুপ্রাণিত হয়ে এই ব্যবস্থা নিয়েছিলাম। সোশ্যাল মিডিয়ায় সেই ঘটনার প্রশংসাও হয়েছিল খুব। আমরা যা করেছি, শিক্ষার্থীদের ভালোর জন্যেই করেছি। পরীক্ষা চলার সময় শিক্ষার্থীরা নিজেদের মধ্যে কথা বলে মনঃসংযোগ নষ্ট করুক, তা আমরা চাইনি। ইতিবাচক এবং নেতিবাচক, দু’ধরণের প্রতিক্রিয়াই পেয়েছি আমরা”। ইন্ডিয়ান এক্সপ্রেস।


আরো সংবাদ