১১ ডিসেম্বর ২০১৯

বাবরি রায় নিয়ে যা বললেন দিল্লির শাহী ইমাম

শাহী ইমাম সৈয়দ আহমেদ বুখারি - ছবি : সংগৃহীত

ভারতীয় সুপ্রিম কোর্টে বাবরি মসজিদবিষয়ক রায় নিয়ে দিল্লি জামা মসজিদের শাহী ইমাম সৈয়দ আহমেদ বুখারি বলেছেন, ভারতের মুসলমানরা শান্তি চায়।তাই আমরা রায় মেনে নিয়েছি। বিষয়টি নিয়ে হিন্দু-মুসলিম বিরোধ দীর্ঘদিনের, এর অবসান হওয়া উচিত। রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশনের সম্ভাবনার বিষয়ে দিল্লি জামা মসজিদের ইমাম বলেন, বিষয়টি আর দীর্ঘায়িত করা উচিত না।

শনিবার বাবরি মসজিদ মামলার চূড়ান্ত রায়ে সুপ্রিম কোর্ট অযোধ্যার বিতর্কিত ওই ভূমিতে একটি মন্দির নির্মাণের নির্দেশ দিয়েছেন। আর অযোধ্যার অন্য কোনো স্থানে মসজিদ নির্মাণের জন্য ৫ একর ভূমি দেওয়া হবে মুসলিমদের।

ষোড়শ শতকে নির্মিত বাবরি মসজিদটি ১৯৯২ সালে ভেঙে গুড়িয়ে দেয় উগ্র হিন্দুত্ববাদীরা। রামচন্দ্রের জন্মভূমিতে এই মসজিদ তৈরি করা হয়েছে বলেই তাদের বিশ্বাস।

সূত্র : পূবের কলম

 


আরো সংবাদ

সেনাপ্রধানসহ মিয়ানমারের ৪ কর্মকর্তার ওপর ফের নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলায় তদন্তের নির্দেশ অনুমতি ছাড়া বিদেশী শিক্ষার্থী ভর্তি করা যাবে না ডাকসুর উদ্যোগে ঢাবিতে বইমেলা শুরু স্পিকারের সাথে তুরস্কের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ নতুন রঙে মুদ্রিত ৫০ টাকা মূল্যমানের ব্যাংক নোট চালু ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু ৪ জানুয়ারি এনামুল বাছিরের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ রোহিঙ্গাসহ বিভিন্ন ইস্যুতে বাংলাদেশের উদ্বেগ জানালেন সেনাপ্রধান মিয়ানমারের সেনা কর্মকর্তাদের ওপর নতুন নিষেধাজ্ঞা কবি নজরুল কলেজ সাংবাদিক সমিতি : সভাপতি আরিফ সম্পাদক সাজ্জাদ

সকল