১১ ডিসেম্বর ২০১৯

অস্ত্র হাতে বিয়ের ছবি নাগা বিচ্ছিন্নতাবাদী দম্পতির, ভারতে তোলপাড়

অস্ত্র হাতে বিয়ের ছবি নাগা বিচ্ছিন্নতাবাদী দম্পতির, ভারতে তোলপাড় - ছবি : সংগ্রহ

নবদম্পতি নানা ভঙ্গিমায় বিয়ের আসরে ছবি তোলেন। কিন্তু তাই বলে স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র একে৫৬ ও এম১৬ হাতে বিয়ের ছবি!‌ উত্তর-পূর্ব ভারতীয় রাজ্য নাগাল্যান্ডের অন্যতম বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী ন্যাশনাল সোশ্যালিস্ট কাউন্সিল অফ নাগাল্যান্ড–ইউনিফিকেশন বা এনএসসিএন–ইউ–র শীর্ষ নেতা বোহোটো কিবার ছেলে ও পুত্রবধূ এভাবেই নিজেদের বিয়ের ছবি তুলেছেন।

কনের পরনে ছিল সাদা পোশাক, মাথায় ওড়না। বরের পরনে সাদা শার্ট, কালো স্যুট, নীল টাই। গত ৯ তারিখ প্রীতিভোজের অনুষ্ঠানের দিন তোলা হয়েছিল ছবিটি।

নাগাল্যান্ডের পুলিশ প্রধান টি জন লংকুমের অবশ্য দাবি করেছেন, তিনি এধরনের কোনো ঘটনার কথা জানেন না, ছবিটিও দেখেননি। ছবিটি কিবার ছেলে ও পুত্রবধূর বলে জানা গেলেও নবদম্পতির নাম এখনো অজ্ঞাত।

সোশ্যাল মিডিয়ায় ছবিটি ভাইরাল হতেই বিতর্কের ঝড় উঠেছে ভারতজুড়ে। তার সঙ্গেই উদ্বেগ বেড়েছে কেন্দ্রেরও। কারণ উত্তরপূর্বে শান্তি ফেরানোর লক্ষ্যে সাতটি নাগা বিচ্ছিন্নতাবাদী দলকে নিয়ে তৈরি হওয়া নাগা ন্যাশনাল পলিটিক্যাল গ্রুপ বা এনএনপিজি–র সঙ্গে ঐতিহাসিক শান্তিচুক্তি স্বাক্ষরের কেন্দ্রীয় প্রচেষ্টা এখন প্রায় শেষ পর্যায়ে। এনএনপিজি–র অন্যতম সদস্য এনএসসিএন–ইউ। তার মধ্যেই এই ছবি সেই উদ্যোগকে বড় প্রশ্নচিহ্নের মুখে ফেলে দিলো বলেই মনে করছেন ভারতের কূটনৈতিক বিশেষজ্ঞরা।
সূত্র : আজকাল


আরো সংবাদ