২৯ জানুয়ারি ২০২০

নয়া দিল্লির অগ্নিকাণ্ডে নিহত বেড়ে ৪৩

-

ভারতের নয়া দিল্লির কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৩ জনে দাঁড়িয়েছে। আবাসিক এলাকায় পরিচালিত একটি কাগজের কারখানায় অগ্নিকাণ্ড হয়েছে বলে ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়েছে। বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূচনা হয়েছে বলে জানা গেছে।

বার্তা সংস্থা এএনআই’র বরাত দিয়ে এনডিটিভির খবরে বলা হয়েছে, দিল্লির রানী ঝানসি রোডের একটি কারখানায় এই অগ্নিকাণ্ডে ঘটনা ঘটে রোববার ভোরে। সাড়ে ৫টার দিকে ফায়ার সার্ভিসকে ফোন করা হয়েছে অগ্নিকাণ্ডের কথা জানিয়ে।

ফায়ার সার্ভিসের অন্তত ৩০টি গাড়ি একযোগে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে বলে জানা গেছে। উদ্ধারকারী দলের এক কর্মকর্তা জানিয়েছেন, অন্তত ৫০ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের বেশির ভাগই তীব্র ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছেন।

সুনীল চৌধুরী নামে দিল্লি ফায়ার সার্ভিসের অপর এক কর্মকর্তা ইন্ডিয়া টুডেকে জানিয়েছেন, কারখানাটির প্রায় ৬০০ বর্গফুট এলাকায় আগুন লাগে। এর পর তা সেখানে রাখা শিশুদের স্কুলব্যাগ, বোতল ও অন্যান্য সামগ্রীতে ছড়িয়ে পড়ে।

উদ্ধার তৎপরতা চলমান জানিয়ে ওই ফায়ারকর্মী জানান, হতাহতের পরিমাণ আরও বাড়তে পারে।
এদিকে স্থানীয় এলএনজেপি হাসপাতালসহ অন্যান্য চিকিৎসাসেবা কেন্দ্রে সকাল থেকেই পোড়া মানুষের হাহাকারে পরিবেশ ভারী হয়ে উঠেছে।


আরো সংবাদ

ব্যাপক প্রচারণা চালাচ্ছেন কাউন্সিলর প্রার্থী সাবেক ছাত্রনেতা শুভ্র চকবাজারে হাজী সেলিমের ছেলে ও ভাগ্নের সমর্থকদের মধ্যে মারামারি ধানের শীষের বিজয় নিশ্চিত ইনশা আল্লাহ : ইশরাক আ’লীগের দুই মেয়রপ্রার্থীকে কেএসপির সমর্থন বাণিজ্যমেলা ২ দিন বন্ধে ইসির চিঠি গাজীপুরে তুচ্ছ ঘটনা নিয়ে দুই কলেজের শিক্ষার্থীর সংঘর্ষ : আহত ৮ তাপসের পক্ষে ডিএসসিসি শ্রমিক লীগের প্রচারণা প্রথম বাসের ধাক্কায় রাস্তায় দ্বিতীয়টির চাপায় নিহত মতিঝিল আইডিয়াল স্কুলের অভিভাবক ফোরামের ১ ফেব্রুয়ারির কর্মসূচি স্থগিত তরুণদের যোগাযোগমাধ্যম ব্যবহারে সতর্ক হতে হবে : স্পিকার কুতুববাগ দরবার শরিফে ওরস শুরু কাল

সকল