১৯ ফেব্রুয়ারি ২০২০

কেজরিওয়ালের শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছে সেই শিশু

কেজরিওয়ারের শপথ অনুষ্টানে আমন্ত্রণ পেয়েছে সেই শিশু - ছবি : সংগৃহীত

‘মাফলারম্যান’ পরিচিতি পাওয়া এক বছর বয়সী শিশু আয়ান অরবিন্দ কেজরিওয়ালের শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছে। বৃহস্পতিবার আম আদমি পার্টির (এএপি) অফিশিয়াল টুইট বার্তায় ওই শিশুকে আমন্ত্রণ জানানো হয়।

আগামী রোববার দিল্লির রামলীলা ময়দানে তৃতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন ৫১ বছর বয়সী কেজরিওয়াল।

গত মঙ্গলবার ভারতের দিল্লির বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার দিন শিশু আয়ানের ছবি গণমাধ্যমে  প্রকাশ হয়। সেই সাথে ছবিটি ভাইরাল হয় ইন্টারনেটেও । ওই শিশু কেজরিওয়ালের সেই পরিচিত কালো রঙের মাফলার, মেরুন রঙের সোয়েটার, চশমা ও এএপির টুপি পরে তার বাবার কোলে বসে ভোটের ফলাফল উদ্‌যাপন করছে। কেজরিওয়ালের মতো সাজ দিতে অনুরূপ গোঁফও অঙ্কন করা হয়েছিল।

তৃতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী হচ্ছেন এএপির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। এবার তার দল বিধানসভার ৭০ আসনের মধ্যে ৬২ আসন লাভ করে। বাকি ৮টি গেছে বিজেপির দখলে। আগের বারের নির্বাচনে এএপির আসন ছিল ৬৭, বিজেপির ৩।


আরো সংবাদ

লেখাপড়ার পাশাপাশি নৈতিক মূল্যবোধ সম্পন্ন সাহিত্য ও সংস্কৃতিচর্চা করতে হবে : ড. গাজী হাসান জনগণ কচুরিপানা খাবে না, মন্ত্রীরা খাওয়ায়েই ছাড়বে : রাশেদ ট্রাম্পের নাকে যমুনার দুর্গন্ধ না যেতে ছাড়া হল ৫০০ কিউসেক পানি দুর্ধর্ষ তানজিদ, দুর্দান্ত আল-আমিন রাতারাতি বিদেশি! নাগরিকত্ব পেতে সব হারিয়ে একাকি লড়ছেন জাবেদা কোন দেশে কতজন করোনায় আক্রান্ত? সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত বাংলাদেশীর অবস্থা আশঙ্কাজনক সোলাইমানির হত্যাকাণ্ডে আন্তর্জাতিক আইন লঙ্ঘিত হয়েছে : জাতিসংঘ বৃহস্পতিবার একুশে পদক বিতরণ করবেন প্রধানমন্ত্রী মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, নিহত ৪ মুজিববর্ষের অনুষ্ঠানে থাকবেন নরেন্দ্র মোদি

সকল