১৯ আগস্ট ২০১৯
জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত

৩ ঘন্টা পর সারা দেশের সাথে সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক

-

মৌলভীবাজার কুলাউড়ায় ঢাকা-সিলেট আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার তিন ঘণ্টা পর সারা দেশের সাথে সিলেটের ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি শুক্রবার দুপুর ১২টায় কুলাউড়া জংশন স্টেশনে প্রবেশের সময় চাকা খুলে গিয়ে একটি বগি লাইনচ্যুতের ঘটনা ঘটে। এতে ট্রেন চলাচলে বিঘœ ঘটে এবং কুলাউড়া স্টেশনে আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেন আটকা পড়ে। বিকেল ৩টায় বগিটি উদ্ধারের পর সারাদেশের সাথে ট্র্রেন চলাচল স্বাভাবিক হয়।

কুলাউড়া স্টেশন সূত্রে জানা গেছে, সিলেট থেকে জয়ন্তিকা ট্রেনটি ছেড়ে এসে কুলাউড়া স্টেশনের উত্তর পাশে প্রবেশের আগ মুহূর্তে ক্রসিং পয়েন্টে চাকা খুলে একটি বগি লাইনচ্যুত হয়। এসময় ট্রেনের ঝাঁকুনিতে ১০/১২ জন যাত্রী সামান্য আঘাতপ্রাপ্ত হন। এ সময় ট্রেনে থাকা যাত্রীরা আতঙ্কিত হন।

কুলাউড়া স্টেশন মাস্টার মো: মুহিব উদ্দিন জানান, লাইনচ্যুত বগিটি ফেলে বাকি ট্রেন ঢাকায় উদ্দেশ্যে ছেড়ে দেয়া হয়েছে। তিনি জানান, লাইনচ্যুত বগিটি উদ্ধারের পর বিকেল ৩টা থেকে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

উল্লেখ্য, বরমচালের ভয়াবহ ট্রেন দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই কুলাউড়া আন্তঃনগর ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় যাত্রীদের মধ্যে আতংক বিরাজ করছে বলে জানা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বত্র রেল বিভাগের গাফিলতিতে এসব দুর্ঘটনা ঘটছে বলে অভিযোগ করা হয়েছে।


আরো সংবাদ