২২ আগস্ট ২০১৯

কুলাউড়ারায় দরিদ্র মানুষের পুষ্টি নিশ্চিতে কাজ করছে সূচনা

মৌলভীবাজার কুলাউড়া উপজেলা পুষ্টির সমন্বয় কমিটির সভায় বক্তারা বলেন, সরকার দেশের মানুষের পুষ্টির চাহিদা পূরনের জন্য কাজ করছে। এ লক্ষ্যে একটি প্রকল্পের মাধ্যমে কাজ করা হচ্ছে। কেন্দ্রীয়ভাবে উক্ত সমন্বয় কমিটির সভাপতি প্রধানমন্ত্রী। উপজেলায় সভাপতি ইউএনও, সকল চেয়ারম্যান, সকল উপজেলা কর্মকর্তা ও সিনিয়র সাংবাদিক ৩ জন্য সদস্য। তাদের সহযোগীতায় কুলাউড়ায় কাজ করছে সূচনা নামে একটি বেসরকারী সংস্থা।

উপজেলা স্বাস্থ্য বিভাগ, কৃষি, মৎস ও পশু সম্পদসহ সরকারের ৮ টি বিভাগের সমন্বয়ে কুলাউড়া উপজেলার ১৩ ইউনিয়নের মধ্যে ১০ ইউনিয়নে বিগত ৩ বছর থেকে সকল গরিব জনগোষ্ঠীকে পুষ্টির চাহিদা পূরণের জন্য হাঁস, ছাগল, সবজির বীজসহ অনেককে আর্থিক অনুদান প্রদান করা হচ্ছে। অনেকেই এখন সূচনা প্রকল্পের মাধ্যমে সরকারী অনুদান পেয়ে স্বাবলম্বী হয়েছেন। আগামীতে বাকি ৩ ইউনিয়নের জনগোষ্টীকে পুষ্টির আওতায় আনা হবে।

বুধবার (২৪ জুলাই) দুপুরে কুলাউড়া সম্মেলন কক্ষে পুষ্টির সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ নুরুল হক এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা সুলতান মাহমুদ, কৃষি কর্মকর্তা জগলুল হায়দার, পশু সম্পদ কর্মকর্তা ডা: হেদায়েত উল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও বরমচাল ইউপি চেয়ারম্যান আহবাব চৌধুরী শাহজাহান, রাউৎগাও ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল জামাল, ব্রাহ্মনবাজার ইউপি চেয়ারম্যান প্রভাষক মমদুদ হোসেন, কর্মধার চেয়াম্যান আতিকুর রহমান আতিক, কুলাউড়া প্রেসক্লাবের সহ সভাপতি ময়নুল হক পবন, সাংবাদিক সমিতির সভাপতি মোক্তাদির হোসেন, সহ সভাপতি আলাউদ্দিন কবীর, সাংবাদিক শাবান রশিদ চৌধুরী রনি ও সেইভ দ্য চিলড্রেনের টেকনিক্যাল ম্যানেজার কানিজ ফাতেমা, সূচনার উপজেলা কো-অর্ডিনেটর তৌহিদুর রহমান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা স্যানিটেশন কর্মকর্তা জসিম উদ্দিন, প্রকল্পের সার্বিক চিত্র প্রদর্শনীর মাধ্যমে তুলে ধরেন সূচনার নিউট্রেশন অফিসার শাহাদৎ হোসেন। পরে ১৬ জন উপকারভোগীর মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়।


আরো সংবাদ