২১ সেপ্টেম্বর ২০১৯

শ্রদ্ধা ও ভালবাসায় সাইফুর রহমানের মৃত্যু বার্ষিকী পালন

শ্রদ্ধা ও ভালবাসায় সাইফুর রহমানের মৃত্যু বার্ষিকী পালন - ছবি : সংগৃহীত

নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে বরেণ্য অর্থনীতিবীদ সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানের ১০ম মৃত্যু বার্ষিকী । বৃহস্পতিবার অর্ধদিবস ব্যাপী এ উপলক্ষে মরহুমের গ্রামের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দনে কোরআন খতম, মিলাদ মাহফিল দোয়া ও শিরনী বিতরণ করা হয়।

সকালে এম সাইফুর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, আবুল কাহের চৌধুরী শামীম ও নাসিম হোসাইনের নেতৃত্বে সিলেট বিভাগের দলীয় নেতাকর্মী ও হবিগঞ্জ পৌর মেয়র আলহাজ্ব জিকে গৌছের নেতৃত্বে হবিগঞ্জের দলীয় নেতা কর্মীরা মরহুমের কবরে পুস্পস্তবক অর্পণ করেন। একেএকে এম. সাইফুর রহমান স্মৃতি পরিষদ ও মৌলভীবাজার জেলা বিএনপি শ্রদ্ধা জানায়।

পরে কবর জিয়ারত ও দোয়ায় অংশ নেন সবাই। এ সময় উপস্থিত ছিলেন মরহুম এম সাইফুর রহমানের জ্যৈষ্ঠ পুত্র সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমানসহ পরিবারের সদস্যরা। এছাড়াও সিলেট বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার দলীয় নেতৃবৃন্দ।

দুপুরে মৌলভীবাজার জেলা বিএনপির উদ্যোগে তার বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে তার নিজ বাড়িতে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান মিজানের পরিচালনায় স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ২০ দলীয় জোটের অন্যতম নেতা ও জাতীয় পার্টি (কাজী জাফর) এর প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি অ্যাডভোকেট নওয়াব আলী আব্বাস খান। এ সময় জেলা বিএনপির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এদিকে এম. সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজারের জেলা ও উপজেলার মসজিদগুলোতে তার রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

এম সাইফুর রহমান বাণিজ্য মন্ত্রী, পরিকল্পনামন্ত্রী ও একাধিকবার সফলতার সাথে অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। জাতীয় সংসদে অর্থমন্ত্রী হিসেবে ১২ বার বাজেট পেশ করেছেন তিনি।

উল্লেখ্য, ২০০৯ সালে ৫ সেপ্টেম্বর মৌলভীবাজারের নিজ বাড়ি বাহারমর্দন থেকে ঢাকায় যাওয়ার সময় ব্রাহ্মণবাড়ীয়া জেলার ঢাকা-সিলেট মহা সড়কের খড়িয়ালা নামক স্থানে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরণ করেন।


আরো সংবাদ