২১ সেপ্টেম্বর ২০১৯

বিজিবির অভিযানে ১৪ ভারতীয় গরু আটক

সিলেটের জৈন্তাপুর ১৯ বিজিবির অভিযানে ১৪টি ভারতীয় গরু আটক করা হয়েছে। পরে কাস্টমস কর্মকর্তার উপস্থিতিতে নিলাম দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

এলাকাবাসী ও ১৯ বিজিবি’র সিও সূত্রে জানা য়ায়, ভারতীয় চোরাকারবারি কয়েকটি সিন্ডিকেট সিলেটের জৈন্তাপুর উপজেলা লালাখাল এলাকা দিয়ে অবৈধ পথে ভারতীয় মদ, নাছির বিড়ি, ভারতীয় বিভিন্ন ব্যান্ডের সিগারেট, ইয়াবা, গরু, মহিষ, নিম্নমানের চা-পাতা, সুপারী, শাড়ী, মোবাইল সামগ্রী বাংলাদেশে নিয়ে আসছে।

বিজিবি চোরাকারবারি বন্ধ রাখতে নিয়মিত অভিযান ও টহল অব্যাহত রেখেছে। এরই ধারবাহিকতায় ৫ সেপ্টেম্বর, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১টায় ১৯বিজিবি’র লালাখাল ক্যাম্পের টহল টিম লালাখাল সীমান্তের জঙ্গীবিল এলাকায় গোপন সংবাদের ভিত্তিত্বে অভিযান পরিচালনা করে ১৪টি ভারতীয় গরু আটক করে ক্যাম্পে নিয়ে আসে।

এলাকাবাসী জানান, চোরাকারবারী সিন্ডিকেটের সদস্য বিলাল আহমদ এবং মাসুক আহমদ অবৈধ পথে গরু নিয়ে আসলে বিজিবি আটক করে। সিন্ডিকেট চক্রটির প্রায় ২ শতাধিক সদস্য দীর্ঘদিন সীমান্তের লালাখাল, আফিফানগর, তুমইর, বাগছড়া, ইয়াংরাজা, জঙ্গীবিল, জালিয়াখলা, কালিঞ্জিবাড়ী, বালিদাঁড়া, সিঙ্গারীপাড় এলাকাদিয়ে পথে ভারত থেকে গরু, মহিষ, ইয়াবা মদকদ্রব্যাদি, চা-পাতা, মোবাইল, সিগারেট আমদানী করে আসছে। অপরদিকে আটককৃত ১৪টি গরু কাস্টমস কর্মকর্তার উপস্থিতিতে নিলাম দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

এবিষয়ে ১৯বিজিবি’র কমান্ডিং অফিসার (সিও) লে.কর্ণেল সাইদ প্রতিবেদককে জানান, ১৯ বিজিবি’র লালাখাল ক্যাম্প অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ১৪টি গরু আটক করেছে। কাস্টমস কর্মকর্তার উপস্থিতিতে নিলামের নির্দেশ দেওয়া হয়েছে। বিজিবি সার্বক্ষণিকভাবে টহল ও অভিযান পরিচালনা করছে। তিনি তথ্য দিয়ে বিজিবিকে সহযোগিতা করার আহবান জানান।


আরো সংবাদ