২৪ অক্টোবর ২০১৯

সুনামগঞ্জে নৌকাডুবি : ৮ লাশ উদ্ধার

সুনামগঞ্জের দিরাইয়ে নৌকাডুবির ঘটনায় চার শিশুসহ এখন পর্যন্ত আট জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন দু’জন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার কালিয়াকোটা হাওরের করচা বিলে এই নৌকাডুবির দুর্ঘটনা ঘটে। বুধবার (২৫ সেপ্টেম্বর) ভোরে আরও চারটি লাশ উদ্ধার করা হয়েছে। আগের দিনেরসহ এখন পর্যন্ত  ৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

নিহতরা হলেন- দিরাইয়ের মাছিমপুর গ্রামের বাবুলের ছেলে শামীম (২), বদরুল মিয়ার ছেলে আবির (৩), মাসিমপুর গ্রামের আসাদ আলীর মেয়ে সান্তা (০৩), নোয়ারচর গ্রামের আফজলের ছেলে আসাদ (০৫), মাসিমপুরের রহিতুন নেসা (৩৫) ও চনারচর ইউনিয়নের পেরুয়া গ্রামের নজিবুল্লাহর স্ত্রী করিমা বেগম (৭০)। এ ঘটনায় নিখোঁজরা হলেন- দিরাই উপজেলায় মাসিমপুর গ্রামের তাসমিনা (১১) ও নোয়ারচর গ্রামের আজিরুন (৩০)।

পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, পেরুয়া গ্রামের ফিরোজ আলীর ছেলের বিয়েতে যোগ দিতে তার ভগ্নিপতি আমিনুল ইসলামসহ ৩১ জন সন্ধ্যায় মাছিমপুর গ্রাম থেকে খোলা ট্রলারে পেরুয়া গ্রামের উদ্দেশে রওনা দেন। রাত সাড়ে আটটার পর যাত্রী বোঝাই ইঞ্জিনচালিত নৌকাটি প্রচণ্ড বাতাস ও ঢেউয়ের কবলে পড়ে ডুবে যায়। এ সময় হাওরের মধ্যে পুঁতে রাখা বাঁশ-কাঠা আঁকড়ে ধরে থাকেন ২১ জন। পরে আশপাশের গ্রামের লোকজন নৌকা নিয়ে তাদের উদ্ধার করেন। এ ঘটনায় চার শিশুসহ আট জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন দুই জন।

দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ দেব বলেন, ‘সিলেট ও সুনামগঞ্জের ডুবুরি দলের সদস্যরা এলাকাবাসীর সহযোগিতায় হাওরে নিখোঁজদের উদ্ধারে তৎপরতা চালাচ্ছেন।’


আরো সংবাদ