২০ সেপ্টেম্বর ২০১৯

মধ্যম বাজেটের সেরা স্মার্টফোন হুয়াওয়ে পি৩০ লাইট

-

বরাবরই ক্যামেরার জন্য হুয়াওয়ের পি সিরিজ সমাদৃত। তিনটি ব্যাক ক্যামেরা সমৃদ্ধ পি৩০ লাইট আপনার মিডরেঞ্জের ফোন ব্যবহারের অভিজ্ঞতাই বদলে দেবে। এই ফোনের পারফরমেন্স, বিশেষ করে তিনটি ক্যামেরা কি আসলেই কাজের কি না, তা ফোনটি ব্যবহার
না করলে বুঝতে পারবেন না। সম্প্রতি ফোনটি রিভিউ করে
লিখেছেন সুমনা শারমিন
ডিজাইন
ফ্যাশন সচেতনদের পি৩০ লাইট হতে পারে প্রথম পছন্দ। কারণ স্টাইলিশ ডিজাইনের ফোনটি এমনভাবে তৈরি করা হয়েছে যাতে খুব সহজেই হাতে ধরা যায়। স্লিম ও মসৃণ এ স্মার্টফোনটি থ্রিডি কার্ভড গ্লাস ডিজাইনের। তিনটি কালারে দৃষ্টি আকর্ষক গ্রাডিয়েন্ট ফিনিশের ফোনটি পাওয়া যাচ্ছে। পি৩০ লাইট স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে মিডনাইট ব্ল্যাক, পার্ল হোয়াইট ও পিকক ব্লু এ তিনটি কালারে।
ক্যামেরা
বিশ্বজুড়ে সাড়া জাগানো হুয়াওয়ের পি৩০ সিরিজের পি৩০ লাইট স্মার্টফোনটিতে ক্যামেরার জন্য ব্যবহার করা হয়েছে ওয়াইড অ্যাঙ্গেলের ট্রাইলেন্স। এর সাথে আছে ডিজিটাল জুমিং সুবিধা। আরো থাকছে ১.৮ অ্যাপারচারের ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের ২৪ মেগাপিক্সেলের প্রধান রিয়ার ক্যামেরা। এ ছাড়া আলট্রা ওয়াইড অ্যাঙ্গেলের ৮ মেগাপিক্সেল ও বোকেহ সুবিধাসহ দুই মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। দৈনন্দিন সেলফিগুলোকে আরো জীবন্ত করে তুলতে স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এ ছাড়া ফোনটিতে যোগ করা হয়েছে পোট্রেট, প্যানারোমা, থ্রিডি প্যানারোমা, ফিল্টারিং, ক্যাপচার স্মাইলস, মিরর রিফ্লেকশন, টাইমার, এআই লেন্স, স্টিকারস প্রভৃতি। ফোনটিতে একটানা ভিডিও ক্যাপচারিং করা যাবে। এর রয়েছে এক হাজার ৮০ পিক্সেলের ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা।
পারফরমেন্স
এতে হুয়াওয়ের নিজস্ব কিরিন ৭১০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর জিপিউ মালি-জি৫১ এমপি৪। ৬ জিবি র্যাম ব্যবহার করা হয়েছে পি৩০ লাইট স্মার্টফোনটিতে। ছবি, ভিডিও, গান কিংবা অ্যাপস সংরক্ষণের ঝামেলা এড়াতে ফোনটিতে আছে ১২৮ জিবি রম। এর ফলে স্টোরেজের চিন্তা ছাড়াই নির্ঝঞ্ঝাটভাবে ফোনটি ব্যবহার করা যাবে। এ ছাড়া ফোনটিতে ৫১২ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি ব্যবহার করা যাবে।
ডিসপ্লে
৬.১৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লের পি৩০ লাইট স্মার্টফোনটিতে পাওয়া যাবে ১৯২০ ও ১০৮০ পিক্সেলের ভিডিও রেজ্যুলেশন। এতে ব্যবহার করা হয়েছে ডিউড্রপ ডিসপ্লে।
অপারেটিং সিস্টেম
এর অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ৯.০ পাই এবং হুয়াওয়ের নিজস্ব ইএমইউআই ৯.০ ব্যবহার করা হয়েছে।
ব্যাটারি
ফোনটিতে আছে তিন হাজার ৩৪০ মিলি অ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। আছে ১৮ ওয়াটের ফাস্ট ব্যাটারি চার্জিং প্রযুক্তি।
দাম
বাংলাদেশের বাজারে স্মার্টফোনটির দাম ২৯ হাজার ৯৯৯ টাকা।

 


আরো সংবাদ