২৫ জানুয়ারি ২০২০

প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করলেন বিল গেটস

-

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। পৃথিবী বদলে দেয়া মানুষদের একজন বিল গেটস। যাকে পুরো বিশ্ব চেনে বিজনেস ম্যাগনেট, কম্পিউটার প্রোগ্রামার, আবিষ্কারক, দানবীর, সোস্যাল ওয়ার্কার হিসেবে। এজন্য বর্তমানে বিল গেটসকে আর পরিচয় করিয়ে দেয়ার দরকার হয় না। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গত বুধবার সকালে লোটে প্যালেস নিউ ইয়র্ক হোটেলে শেখ হাসিনার সাথে দেখা করতে আসেন তিনি। সাক্ষাৎকালে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, ন্যাশনাল অ্যাডভাইজারি কাউন্সিল অব নিউরো ডেভেলপমেন্ট ডিজঅর্ডার অ্যান্ড অটিজম অব বাংলাদেশের চেয়ারপারসন সায়মা ওয়াজেদ হোসেন পুতুল, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন উপস্থিত ছিলেন।
বিশ্বের অন্যতম ধনী মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস দাতব্য সংস্থা বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের কো-চেয়ার। ৫১ বিলিয়ন ডলারের বেশি তহবিল নিয়ে বিশ্বের সবচেয়ে বড় দাতব্য সংস্থাগুলোর একটি ফাউন্ডেশন। সেখান থেকেই ক্ষুধামুক্ত বিশ্ব গড়তে পাঁচ হাজার কোটি ডলারের বেশি দান করেছেন। এ ছাড়াও তিনি শিক্ষা, স্বাস্থ্য, জলবায়ু পরিবর্তনের মতো বিষয়গুলোতে শত শত কোটি ডলার সহায়তা করে চলেছেন। বাংলাদেশেও কাজ করে থাকে এই বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। তবে তাদের বেশির ভাগ তহবিল সরাসরি বাংলাদেশে আসে না। তারা গ্লোবাল ফান্ডসহ আরো কয়েকটি প্রতিষ্ঠানকে অর্থ দেয় আর সেখান থেকে বাংলাদেশে কাজ করা এনজিওগুলো অর্থ পায়। সর্বশেষ হিসাব অনুযায়ী, বিল গেটসের সম্পদের পরিমাণ ৯৬ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলার।


আরো সংবাদ

পাইলটকে দেখে নেয়ার হুমকি বিমানযাত্রীর আশুলিয়ায় ৩ তলা ভবনের ছাদ থেকে ফেলে কর্মচারীকে হত্যা চকবাজারে তাপসের পক্ষে প্রচারণা আর্থ-সামাজিক উন্নয়নে অ্যাকাউন্টিংয়ের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ : পরিকল্পনামন্ত্রী দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে ইকুয়েডরের ভাইস মিনিস্টারের সাথে পররাষ্ট্রমন্ত্রীর আলোচনা সিটি নির্বাচনে আ’লীগ প্রার্থীকে ইসলামী গণতান্ত্রিক পার্টির সমর্থন সন্ত্রাস-দুর্নীতিমুক্ত এলাকা গড়তে চান মুফতি আতাউর ঢাকাবাসীর পিঠা ও বাকরখানী উৎসব অনুষ্ঠিত বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর বাড়ি ও ক্যাম্পে আ’লীগ প্রার্থীর হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ভালো আর্থিক প্রতিবেদনই দিতে পারে ভালো আইপিওর নিশ্চয়তা বেতন বৈষম্য নিরসনসহ ৮ দফা দাবি সরকারি চাকুরেদের

সকল