১৯ অক্টোবর ২০১৯

টেলিভিশন প্রোগ্রাম প্রোডিউসার নির্বাচনে জয়ী হয়েছেন আখতারুজ্জামান

এস এম আখতারুজ্জামান - সংগৃহীত

টেলিভিশন প্রোগ্রাম প্রোডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ২০১৯’ এর দ্বি-বার্ষিক নির্বাচনে জয় পেয়েছেন এ এস এম আখতারুজ্জামান। তিনি ৯৩ ভোট পেয়ে কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন। এ প্রসঙ্গে আখতারুজ্জামান বলেন, ‘প্রোডিউসারস অ্যাসোসিয়েশন নির্বাচনে মোট ভোটার দুইশর কম। এর থেকে ৯৩জন আমাকে তাদের প্রতিনিধি হিসাবে ভোট দিয়েছেন। এটা আমার জন্য অনেক বড় সম্মানের। ভালো কাজ উপহার দিয়ে আমি তাদের সম্মানের মর্যাদা রক্ষা করবো।’

গত ৬ মার্চ রাজধানীর গুলশানে অবস্থিত ইমানুয়েল কনভেনশন হলে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হয়েছে ইরেশ যাকের ও মনোয়ার হোসেন পাঠান প্যানেলের মধ্যে। তবে সভাপতি সহ মোট ২২টি পদে জয়ী হয়েছে ইরেশ যাকের প্যানেল। এই জয় প্রসঙ্গে আখতারুজ্জামান বলেন, ‘এবারের নির্বাচনে ভোটাররা তরুণদের প্রতি বেশি আস্থা রেখেছেন। আমি ইরেশ যাকেরের প্যানের থেকে নির্বাচিত হয়েছি। প্রতিপক্ষ প্যালেনেলেও অনেক যোগ্য লোক ছিলেন, কিন্তু তরুণদের কাছে তারা সেভাবে পৌঁছতে না পারায় ভোটে হেরে গেছেন। তবে আমরা সবাই মিলেমিশে সংগঠনকে এগিয়ে নিয়ে যাবো।’

টিভি ও চলচ্চিত্র কর্মীর পাশাপাশি আখতারুজ্জামান ব্যাংকার, ক্রীড়া সংগঠক ও শিক্ষানুরাগী হিসাবে পরিচিত। তিনি যেসব সংগঠেনের সাথে সরাসরি জরীত আছেন তার মধ্যে, (সহ-সভাপতি) আশা সঞ্চয় সমবায় সমিতি লিঃ, (কোষাধক্ষ) ওল্ড আইডিয়াল এসোসিয়েশন, (আজীবন সদস্য) ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন, (সাধারণ সম্পাদক) আশাকুঞ্জ ফ্ল্যাট ওনার্স এসোসিয়েশন, (সদস্য) বনশ্রী সোসাইটি, (সদস্য) কার্য নির্বাহী কমিটি বাংলাদেশ আরচারী ফেডারেশন, (সদস্য) কার্য নির্বাহী কমিটি ও জাতীয় দল ম্যানেজার বাংলাদেশ সেপাক টাকরো এসোসিয়েশন, (আজীবন সদস্য) গ্যান্ড প্যারেন্টস ডে সেলিব্রেশন কাউন্সিল, (সদস্য) বাংলাদেশ ফিল্ম ক্লাব লিঃ, (সাংগঠনিক সম্পাদক) নিরিবিলি হাউজিং সোসাইটি, (সদস্য) সাউথ এশিয়ান ইউনিভার্সিটি এ্যালামনাই এসোসিয়েশন, (সদস্য) বনশ্রী ক্লাব লিঃ, (সদস্য )ঢাকা ক্লাব লিঃ।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম। কমিশনার হিসেবে তার সঙ্গী হয়েছেন অভিনেতা এস এম মহসীন ও খায়রুল আলম সবুজ।

টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের বিজয়ীরা হলেন সভাপতি ইরেশ যাকের (৮৭), সহসভাপতি সাজ্জাদ হোসেন দোদুল (১১১), জহির আহমেদ (৯৭) ও আনসারুল আলম লিংকন (৭৭), সাধারণ সম্পাদক মুনতাসির মামুন সাজু (১০০), যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল হক রেজা (৮৯) ও সৈয়দ ইরফান উল্লাহ (৮৬), সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ বোরহান খান (৮৪), অর্থ সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলাম (বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী), দপ্তর সম্পাদক এ কে এম নাহিদুল ইসলাম নিয়াজী (৯৩), প্রচার ও প্রকাশনা সম্পাদক দীন মোহাম্মদ মন্টু (৯৫), আইনবিষয়ক সম্পাদক খন্দকার লতিফুর রহমান আজিম (১০৪), ক্রীড়া ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক মোহাম্মদ আশরাফুল আলম বাবলু (৯৭), আর্কাইভ–বিষয়ক সম্পাদক মীর ফখরুদ্দীন ছোটন (১১০), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী রিটন (৯৫), শিক্ষা ও গবেষণাবিষয়ক সম্পাদক সেলিম রেজা (১০৪), সমাজকল্যাণবিষয়ক সম্পাদক আইনুল ইসলাম চৌধুরী চঞ্চল (৮৪)।

এ ছাড়া কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন এফ জামান তাপস (১০৯), বাবুল আহমেদ (১০৩), সাদেক সিদ্দিকী (৯৮), (যুগ্ম) তুহিন বড়ুয়া (৯৪) ও এম রেজাউল করিম সজল (৯৪), এ এস এম আখতারুজ্জামান (৯৩), রিয়াজুল রিজু (৯২), সাঈদ তারেক (৯১), জাকির খান (৮৩), এস এম হোসেন বাবলা (৭৯)।


আরো সংবাদ