১৭ অক্টোবর ২০১৯

শিরোপাজয়ে আরো এক ধাপ এগুলেন নাদাল

-

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন টেনিসে পুরুষ এককের সেমিফাইনাল নিশ্চিত করেছেন দ্বিতীয় বাছাই স্পেনের রাফায়েল নাদাল ও ১৪ম বাছাই গ্রিসের স্টেফানোস তিতসিপাস । নাদাল সহজে জিতলেও কিছুটা বেগ পেতে হয়েছে তিতসিপাসকে।

অস্ট্রেলিয়ান ওপেন জিততে না পারার ক্ষুধায় আছেন নাদাল। ২০০৯ সালে প্রথম ও সর্বশেষ এই টুর্নামেন্টের শিরোপা জিতেছিলেন তিনি। এরপর আর তিনবার ফাইনালে উঠলেও শিরোপায় স্পর্শ করা হয়নি নাদালের। তাই এবার শিরোপায় হাতের স্পর্শ দিতে বদ্ধপরিকর নাদাল। সেই লক্ষ্যের পথে অনেকখানি এগিয়ে গেছেন তিনি। কোয়ার্টারফাইনালের গন্ডি পেরিয়ে সেমিতে পা রেখেছেন ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয় করা নাদাল।

এবারের অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টারফাইনালে নাদালের প্রতিপক্ষ ছিলেন অবাছাই যুক্তরাষ্ট্রের ফ্রান্সিস টিয়াফো। নাদালের বিপক্ষে কোটের লড়াইয়ে পেরে উঠতে পারেননি টিয়াফো। এক ঘণ্টা ৪৭ মিনিট সময় ব্যয় করে ৬-৩, ৬-৪ ও ৬-২ গেমে ম্যাচটি জিতে নেন নাদাল।

ম্যাচ শেষে নাদাল বলেন, ‘এতো সহজে ম্যাচটি জিততে পারবো ভাবিনি। তবে প্রতিপক্ষ ভালো খেলার আপ্রাণ চেষ্টা করেছে। কিন্তু পারেনি। কারণ আমি আজ নতুন পরিকল্পনায় খেলার চেষ্টা করেছি। তা কাজে লেগেছে।’

শেষ আটে তিতটিসিপাসের প্রতিপক্ষ ছিলেন ২২তম বাছাই স্পেনের রর্বাতো বাউতিস্তা আগুত। দু’জনের লড়াইটা বেশ জমেছিলো। প্রথম সেট থেকেই হাড্ডাহাড্ডি লড়াই শুরু করেন তিতসিপাস ও আগুত। শেষ পর্যন্ত ৭-৫ গেমে প্রথম সেট জিতে তিতসিপাস। পরের সেটে ঘুড়ে দাঁড়িয়ে ৬-৪ গেমে জয় পান আগুত।

তবে শেষ দু’সেটে বাজিমাত করেন তিতসিপাস। ৬-৪ ও ৭-৬ (৭/২) গেমে তৃতীয় ও চতুর্থ সেট জিতে সেমির টিকিট পান তিনি।


আরো সংবাদ