১৯ আগস্ট ২০১৯

সিরিয়া থেকে তুরস্কে রকেট হামলা

-

সিরীয় ভূখণ্ড থেকে তুরস্কে রকেট হামলা চালিয়েছে কুর্দিদের সশস্ত্র সংগঠন পিপলস প্রটেকশন ইউনিট(ওয়াইপিজি)। তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সানলিউরফা প্রদেশর একটি বাড়িতে আঘাত হাতে রকেট।

কুর্দি সশস্ত্র গোষ্ঠির বিরুদ্ধে অনেকদিন ধরেই লড়াই করছে তুরস্ক। আর এই গোষ্ঠিটি চাইছে তুরস্ককে অস্থিতিশীল করতে। প্রায়ই তারা তুরস্কে সন্ত্রাসী কার্যক্রম চালায়। সোমবার সন্ধ্যার ওই রকেট হামলায় ছয় বেসামরিক নাগরিক সামান্য আহত হয়েছেন।

তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় টুইটারে বলেছে, এই হামলার জবাব তুকি বাহিনী সিরীয় ভূখণ্ডে কুর্দিদের সাতটি স্থাপনা গুড়িয়ে দিয়েছে।

কুর্দিরা পৃথক কুর্দি রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য ইরাক, সিরিয়া ও তুরস্কের সীমান্তবর্তী এলাকায় তৎপরতা চালাচ্ছে। এই গোষ্ঠিকে যুক্তরাষ্ট্র সমর্থন ও সহযোগিতা দিচ্ছে বলে অভিযোগ তুরস্কের।


আরো সংবাদ

সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত হলেন শাহজাদ ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও পুঠিয়ায় কৃষককে কুপিয়ে হত্যা রেলওয়ের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিত করতে হাইকোর্টের রুল সাংবাদিক ছাড়া সংবাদপত্রের মালিকরা অস্তিত্বহীন : প্রধান বিচারপতি গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী কাশ্মিরে খুলেছে কিছু স্কুল, উপস্থিতি খুবই কম বোয়ালখালীতে ফাঁড়ি ইনচার্জসহ ২ পুলিশ সদস্য প্রত্যাহার ডেঙ্গু জ্বরের মৌসুম কি দীর্ঘায়িত হবে? হংকংয়ের বাংলাদেশীরা কী নিজেদের ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন? ময়মনসিংহ মেডিক্যালে ডেঙ্গু জ্বরে আরো একজনের মৃত্যু

সকল