১৩ নভেম্বর ২০১৯

ব্রিটেনে জিসিএসই-তে সেরার তালিকায় ৩ ইসলামিক স্কুল

ব্রিটেনে জিসিএসই-তে সেরার তালিকায় ৩ ইসলামিক স্কুল - ছবি : সংগৃহীত

ব্রিটেনে জিসিএসই লিগে সেরা তালিকায় জায়গা করে নিলো তিন ইসলামিক স্কুল। জিসিএসই অর্থাৎ জেনারেল সার্টিফিকেট অফ সেকেন্ডারি এডুকেশন হলো ব্রিটেনের মাধ্যমিক স্তরের পরীক্ষা।

সম্প্রতি পরীক্ষায় তালিকার শীর্ষে থাকা এই তিন ইসলামিক স্কুলগুলি হলো তাওহিদুল ইসলাম গার্লস হাই স্কুল, ইডেন বায়জ স্কুল এবং ইডেন গার্লস স্কুল। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর ছাত্রছাত্রীদের মেধা অনুযায়ী এই তালিকা তৈরি করা হয়েছে।

জানা গেছে, ইসলামিক মূল্যবোধের পাশাপাশি এই স্কুলগুলোতে কিছু ব্রিটিশ মূল্যবোধও শেখানো হয়। ব্রিটেনের মুসলিম কাউন্সিল (এমসিবি) বলেছে, এই পরিসংখ্যান দেখানো যে ইসলামে বিশ্বাসী স্কুলগুলি ছাত্র-ছাত্রীরা উচ্চ মেধাসম্পন্ন। এই সম্মান অর্জন শিক্ষক, অভিভাবক এবং অবশ্যই ছাত্রদেরই কৃতিত্ব। ইসলামে বিশ্বাসী স্কুল হিসেবে এটা সবচেয়ে সেরা কৃতিত্ব। বাচ্চাদের কঠিন পরিশ্রম ও পড়াশোনার প্রতি আত্মনিয়োগই তাদের এতদূর পর্যন্ত এগিয়ে দিয়েছে।
সূত্র : পূবের কলম


আরো সংবাদ

কলকাতা টেস্টের সময় পরিবর্তন বগুড়াসহ ৪ জেলার সর্বোচ্চ করদাতাকে সম্মাননা ও কর মেলার উদ্বোধন যোগ্য নাগরিক গড়তে মনোযোগ দেয়া হচ্ছে : প্রধানমন্ত্রী বৃহস্পতিবার থেকে শুরু ৮ দলের ইমার্জিং এশিয়া কাপ ডাক্তার থাকলেও খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে না, অভিযোগ পরিবারের মিসরের হয়ে খেলা হচ্ছে না সালাহ’র বিজয় দিবসের অনুষ্ঠানে বিতর্কিত ব্যক্তিদের আমন্ত্রণ নয় : স্বরাষ্ট্রমন্ত্রী এডিএন টেলিকমের শেয়ারের কাট-অব-প্রাইস ৩০ টাকা নির্ধারিত নিজ জেলায় হুমায়ুন আহমেদের জন্মবার্ষিকীতে হিমুদের মিলনমেলা ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় আহতদের সার্বিক সহযোগিতায় জামায়াত-শিবির শ্রীনগরে পুলিশ পরিচয়ে ছিনতাই

সকল