২৩ ফেব্রুয়ারি ২০২০

ব্রিটেনে জিসিএসই-তে সেরার তালিকায় ৩ ইসলামিক স্কুল

ব্রিটেনে জিসিএসই-তে সেরার তালিকায় ৩ ইসলামিক স্কুল - ছবি : সংগৃহীত

ব্রিটেনে জিসিএসই লিগে সেরা তালিকায় জায়গা করে নিলো তিন ইসলামিক স্কুল। জিসিএসই অর্থাৎ জেনারেল সার্টিফিকেট অফ সেকেন্ডারি এডুকেশন হলো ব্রিটেনের মাধ্যমিক স্তরের পরীক্ষা।

সম্প্রতি পরীক্ষায় তালিকার শীর্ষে থাকা এই তিন ইসলামিক স্কুলগুলি হলো তাওহিদুল ইসলাম গার্লস হাই স্কুল, ইডেন বায়জ স্কুল এবং ইডেন গার্লস স্কুল। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর ছাত্রছাত্রীদের মেধা অনুযায়ী এই তালিকা তৈরি করা হয়েছে।

জানা গেছে, ইসলামিক মূল্যবোধের পাশাপাশি এই স্কুলগুলোতে কিছু ব্রিটিশ মূল্যবোধও শেখানো হয়। ব্রিটেনের মুসলিম কাউন্সিল (এমসিবি) বলেছে, এই পরিসংখ্যান দেখানো যে ইসলামে বিশ্বাসী স্কুলগুলি ছাত্র-ছাত্রীরা উচ্চ মেধাসম্পন্ন। এই সম্মান অর্জন শিক্ষক, অভিভাবক এবং অবশ্যই ছাত্রদেরই কৃতিত্ব। ইসলামে বিশ্বাসী স্কুল হিসেবে এটা সবচেয়ে সেরা কৃতিত্ব। বাচ্চাদের কঠিন পরিশ্রম ও পড়াশোনার প্রতি আত্মনিয়োগই তাদের এতদূর পর্যন্ত এগিয়ে দিয়েছে।
সূত্র : পূবের কলম


আরো সংবাদ

স্বাধীনতার গৌরব থেকে বামপন্থীদের বাদ দেয়া যাবে না : মেনন ঢাকা ট্যাকসেস বারের সভাপতি ইকবাল সম্পাদক সূফী মামুন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জেলে দিয়ে আ’লীগ নিজেদের ফাঁদে পড়েছে : হাসান সরকার বাহান্নর ভাষা আন্দোলনেই স্বাধীনতা সংগ্রামের বীজ বপন হয়েছিল : জি এম কাদের প্রতিবন্ধকতার দেয়াল ভেঙে নারীরা এগিয়ে যাচ্ছে : শিক্ষামন্ত্রী সাংবাদিক সুমন হত্যাচেষ্টা মামলায় আরো একজন গ্রেফতার খালেদা জিয়ার জামিন নিয়ে উচ্চ আদালতের দিকে তাকিয়ে বিএনপি ইনসাফ প্রতিষ্ঠার সংগ্রাম বেগবান করতে হবে : খেলাফত মজলিস দেশ ত্যাগের সময়ে বিমানবন্দরে জালনোটসহ গ্রেফতার ৪ দুর্ঘটনায় ৪ নেতার মৃত্যুতে ছাত্রদলের শোক দেড় কেজি স্বর্ণসহ গ্রেফতারকৃত নীলুফা রিমান্ডে

সকল