২১ ফেব্রুয়ারি ২০২০

ইরান সফরে আগ্রহী প্রিন্স চার্লস

ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লস রাষ্ট্রীয় সফরে ইরানে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। ব্রিটেনের দৈনিক সানডে টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ আগ্রহ প্রকাশ করেন।

সাক্ষাৎকারে চার্লস ছোট ছেলে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগানের রাজকীয় দায়িত্ব ছেড়ে দেয়া নিয়ে রাজপরিবারে সম্প্রতি যে উত্তেজনা সৃষ্টি হয়েছে, তা নিয়ে কিছু বলতে রাজি হননি।

সানডে টাইমসকে চার্লস বলেছেন, হ্যাঁ, অবশ্যই আমি যেতে চাই। আমি জানি ইরান শতকের পর শতক ধরে বিশ্বের খুবই গুরুত্বপূর্ণ অংশ; জ্ঞান, সংস্কৃতি, কবিতা, শিল্প সবকিছুতে তাদের অনন্য অবদান রয়েছে। আমি বলছি, তারা সত্যিই অনন্য সাধারণ।

ব্রিটিশ সিংহাসনের এ উত্তরাধিকারী এমন এক সময়ে ইরান যাওয়ার ইচ্ছা প্রকাশ করলেন, যখন তেহরানের সাথে পশ্চিমা দেশগুলোর সম্পর্কে চরম টানাপোড়েন চলছে।

চলতি মাসেই যুক্তরাষ্ট্র ইরানের কুদস বাহিনীর কমান্ডার কাসেম সোলাইমানিকে ড্রোন হামলা চালিয়ে হত্যা করেছে; পাল্টা প্রতিক্রিয়ায় তেহরানও ইরাকে মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা করেছে। একই সময়ে ব্রিটেন নাজনিন জাঘারি র‌্যাটক্লিফসহ ইরানের কারাগারে আটক দ্বৈত নাগরিকদের ছেড়ে দেয়ারও আহ্বান জানিয়েছে। রয়টার্স।


আরো সংবাদ