১৫ অক্টোবর ২০১৯

বাবা দেশের প্রেসিডেন্ট, মেয়ে রেস্তোরাঁর পরিচারিকা!

সাশা পরিচারিকা হিসেবে কাজ করেছেন রেস্তোরাঁয়। পুরনো ছবি - সংগৃহীত

বাবা বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশের প্রেসিডেন্ট। তার মেয়েই কিনা কাজ করেন রেস্তোরাঁর পরিচারিকা হিসেবে! সহজে বিশ্বাস করার মতো কথা নয় এটি। কিন্তু বাস্তবে যুক্তরাষ্ট্রে এমনটিই হয়েছে।

বারাক ওবামা তখন প্রেসিডন্ট ছিলেন, আর তার ছোট মেয়ে সাশা পরিচারিকা হিসেবে কাজ করেছেন রেস্তোরাঁয়। অবশ্য নিজের পরিচয় লুকিয়ে তিনি কাজটি চালিয়ে গিয়েছিলেন।

গ্রীষ্মকালীন ছুটির ফাঁকে মাসাচুয়েটসের একটি রেস্টুরেন্টে কাজ নিয়েছিলেন সাশা। ঘটনাটি প্রকাশ হলে প্রশ্ন ওঠে, প্রেসিডেন্টের মেয়ে কেন এমন করলেন?

জবাবে বারাক ওবামার স্ত্রী মিশেল ওবামা বলেন, ‘সন্তানরা একটি বয়সে আসার পর তাদের বিলাসিতা ছাড়তে বাধ্য করেছি আমি। আমি তাদের সাধারণ মানুষের সঙ্গে মিশতে পথে ছেড়ে দিয়েছি।’

‘জীবনটা শুধুই হোয়াইট হাউসকেন্দ্রিক নয়। এখানে জানতে হবে কীভাবে চলছে যুক্তরাষ্ট্রের খেটে খাওয়া মানুষের জীবন। এটি না হলে নিজেকে সঠিক মানুষরূপে গড়ে তুলতে পারবে না তারা,’ বলেন মিশেল।


আরো সংবাদ

রাজউকের গায়েব হওয়া ৭১ ফাইল উদ্ধার সড়ক দুর্ঘটনায় ছেলের চার মাসের মাথায় একই স্থানে বাবা নিহত ফরিদপুরে নিজ বাড়িতে গৃহবধূকে কুপিয়ে হত্যা সরকারের পতন না হওয়া পর্যন্ত আইনজীবীরা মাঠে থাকবে : খন্দকার মাহবুব টেস্ট সিরিজ সামনে আসলো, পেসারদের নিয়েও বাড়লো দুশ্চিন্তা আন্দোলনের ইতি টানলেও ক্লাসে ফিরবে না বুয়েট শিক্ষার্থীরা নতুন প্রজন্মকে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর দূষিত বাতাসের শহরের তালিকায় ৮ম ঢাকা পরিবেশের পরিবর্তন চাই ‘আবরার হত্যাকাণ্ড দুর্ঘটনা, এটা নিয়ে কূটনীতিকদের মন্তব্য ‘অহেতুক’ বরিশাল বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা : ভর্তি পরীক্ষা স্থগিত

সকল