১৫ অক্টোবর ২০১৯

এবার ট্রাম্পের ‘কিপ আমেরিকা গ্রেট’ স্লোগান

একটু অতীতে ফিরে যাওয়া যাক! ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণায় ট্রাম্প আলোচনায় এসেছিলেন ‘মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন’ স্লোগান দিয়ে। তবে এবার ২০২০ সালের নির্বাচনকে সামনে রেখে ট্রাম্প তার আগের সেই স্লোগান কিছুটা বদলিয়েছেন। আর সেটা হচ্ছে ‘কিপ আমেরিকা গ্রেট অ্যাগেইন’। মঙ্গলবার রাতে ফ্লোরিডার অরল্যান্ডোতে হাজার হাজার সমর্থকদের উদ্দেশে ডোনাল্ড ট্রাম্প তার এই নতুন স্লোগান সামনে আনেন।

এদিন যুক্তরাষ্ট্রের ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের জন্য আনুষ্ঠানিকভাবে প্রচারণার শুরুতে ডেমোক্র্যাটদের তীব্র সমালোচনা করেন ট্রাম্প। তিনি বলেন, তারা (ডেমোক্র্যাট) ভোটার বাড়াতে অভিবাসন নীতির পরিবর্তন আনতে চায়। দেশকে ধ্বংস করতে চায়। এছাড়া, রিপাবলিকান পার্টিকে আরও চার বছর ক্ষমতায় রাখতে সবাইকে অনুরোধ করেন ট্রাম্প। ভোটারদের উদ্দেশে ট্রাম্প আরও বলেন, কথা দিচ্ছি, আমি আপনাদের কখনো নিরাশ হতে দেবো না।

দীর্ঘ ৮০ মিনিটের এই ভাষণে ট্রাম্প মোটামুটি ২০১৬ সালের নির্বাচনি অঙ্গীকারগুলোরই পুনরাবৃত্তি করেছেন। অবৈধ অভিবাসীদের এলিয়েন উল্লেখ করে ট্রাম্প বলেন, তাদের দেশ থেকে বিতাড়িত করা হবে। আইন মেনে চলা নাগরিকদের আশ্রয়স্থল হবে যুক্তরাষ্ট্র। এলিয়েন ক্রিমিনালদের (অবৈধ অভিবাসীদের) জন্য নয়। ডেমোক্র্যাটরা তাদের থাকার সুযোগ দিয়ে ভোট-ব্যাংক বাড়াতে চায়। দেশকে ‘ধ্বংস’ করতে চায়।


আরো সংবাদ

রাজউকের গায়েব হওয়া ৭১ ফাইল উদ্ধার সড়ক দুর্ঘটনায় ছেলের চার মাসের মাথায় একই স্থানে বাবা নিহত ফরিদপুরে নিজ বাড়িতে গৃহবধূকে কুপিয়ে হত্যা সরকারের পতন না হওয়া পর্যন্ত আইনজীবীরা মাঠে থাকবে : খন্দকার মাহবুব টেস্ট সিরিজ সামনে আসলো, পেসারদের নিয়েও বাড়লো দুশ্চিন্তা আন্দোলনের ইতি টানলেও ক্লাসে ফিরবে না বুয়েট শিক্ষার্থীরা নতুন প্রজন্মকে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর দূষিত বাতাসের শহরের তালিকায় ৮ম ঢাকা পরিবেশের পরিবর্তন চাই ‘আবরার হত্যাকাণ্ড দুর্ঘটনা, এটা নিয়ে কূটনীতিকদের মন্তব্য ‘অহেতুক’ বরিশাল বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা : ভর্তি পরীক্ষা স্থগিত

সকল