২৩ আগস্ট ২০১৯

যুক্তরাষ্ট্রে শপিং মলে হামলা, নিহত ২০

যুক্তরাষ্ট্রে শপিং মলে হামলা, নিহত ২০ - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের একটি শপিং মলে বন্দুকধারীদের হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরো ২৪ জন। টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট বিষয়টি নিশ্চিত করেছেন বলে বিবিসির খবরে বলা হয়েছে। তিনি একে রাজ্যের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ দিন হিসেবে অভিহিত করেছেন।

শনিবার টেক্সাসের এল প্যাসোর ওয়ালমারটের একটি স্টোরে এই ঘটনা ঘটেছে। স্থানটি যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে। স্থানীয় সময় ১০টার দিকে এই হামলা হয়।
এই ঘটনায় স্পেশাল উইপনস এন্ড ট্যাকটিক্স (সোয়াত) টিম সন্দেহভাজন হিসেবে ২১ বছরের এক যুবককে তাদের হেফাজতে নিয়েছে। ধারণা করা হয়েছে, সে একাই এই হামলা চালিয়েছে। মার্কিন মিডিয়ার মতে তার নাম প্যাট্রিক ক্রসিয়াস। তিনি ডালাস এলাকার অধিবাসী।

এল প্যাসোর মেয়র দি মারগো নিশ্চিত করেছেন, এই ঘটনায় একাধিক মানুষের ক্ষতি হয়েছে। সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন রিপোর্ট অনুযায়ী, অভিযুক্ত বন্দুকধারীর লেখা একটি ম্যানিফেষ্টো বিভিন্ন ওয়েব সাইটে ঘুরছে।
এল প্যাসোর ইউনিভার্সিটি মেডিক্যাল সেণ্টার সংবাদসংস্থাকে জানিয়েছে, তারা অন্ততপক্ষে দশজনকে এখন পর্যন্ত হাসপাতালে নিয়েছেন। তাদের আঘাত ‘লেভেল ১’ অর্থাৎ সবচেয়ে গুরুতর পর্যায়ের আঘাত নিয়ে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 


আরো সংবাদ