০৭ ডিসেম্বর ২০১৯

অস্কারজয়ী জেন ফন্ডা গ্রেফতার

গ্রেফতার করে জেন ফন্ডাকে নিয়ে যাচ্ছে পুলিশ - ছবি : সংগৃহীত

অস্কারজয়ী জেন ফন্ডাকে শুক্রবার ওয়াশিংটন ডিসি’র ক্যাপিটল হিলের সামনে থেকে গ্রেফতার করা হয়েছে। সেখানে তিনি জলবায়ু বিষয়ক বিক্ষোভে অংশ নিয়ে পরিবেশ রক্ষায় অবিলম্বে পদক্ষেপ নেয়ার দাবি জানাচ্ছিলেন।

জেন ফন্ডা (৮১) মার্কিন অভিনেত্রী, অ্যাক্টিভিস্ট ও শরীরচর্চা গুরু। সরকারী ভবনের সামনে ১০ মিনিটের বিক্ষোভকালে আরো কয়েকজনের সাথে ফন্ডাকে গ্রেফতার করা হয়। তাকে পুলিশি হেফাজতে নেয়া হয়েছে।

পুলিশের একজন মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, পুলিশ অবৈধ বিক্ষোভের দায়ে ১৬ জনকে গ্রেফতার করেছে।

তবে বিবৃতিতে আটককৃতদের পরিচয় প্রকাশ করা হয়নি।

ফন্ডা সম্প্রতি লস অ্যাঞ্জেলেস টাইমসকে বলেছিলেন, তিনি চার মাসের জন্যে ওয়াশিংটনে অবস্থান করবেন। সুইডিশ অ্যাক্টিভিস্ট গ্রিটা থুনবার্গের মতো তিনিও বিশ্ব উষ্ণায়ন বিরোধী লড়াইয়ের বিষয়ে অঙ্গীকারাবদ্ধ।

এদিকে গ্রেফতারের আগে ফন্ডা ছোট্ট সমাবেশে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে মানুষের কারণে এই জলবায়ু সঙ্কট তৈরির তীব্র সমালোচনা করেন এবং বলেন, তিনি এবং অন্য কর্মীরা প্রতি শুক্রবার সকাল ১১টায় ঝড়, বৃষ্টি, তুষারপাত সকল কিছু উপেক্ষা করেই ক্যাপিটল হিলের সামনে হাজির হবেন।

তিনি আরো বলেন, এটি একটি যৌথ সমস্যা এবং এর জন্যে অবিলম্বে যৌথ পদক্ষেপ নিতে হবে।


আরো সংবাদ

পেঁয়াজ - একটি প্রাসঙ্গিক উপাখ্যান (পর্ব - ২) ২ বছরে শতাধিক ‘এনকাউন্টার’ উত্তর প্রদেশ পুলিশের বগুড়া জেলা আওয়ামী লীগের নতুন সভাপতি মজনু, সম্পাদক রিপু আওয়ামী লীগ দেশের মানুষকে হাইর্কোট দেখাচ্ছে : না’গঞ্জ মহানগর যু্বদল ১০ বছর পর পাকিস্তান টেস্ট দলে ফাওয়াদ বিচার মানে প্রতিশোধ নয় : ভারতের প্রধান বিচারপতি আমার কর্মীর গায়ে আচড় দিয়ে ১ ঘণ্টা কেউ আরামে ঘুমাতে পারবে না : শামীম ওসমান অনুপ্রবেশের সময় মহেশপুর সীমান্তে নারী ও শিশুসহ আটক ১৫ ইরানের উপর চাপ প্রয়োগ বন্ধে আমেরিকার প্রতি চীনের আহ্বান নিলামে বিক্রি হলো পেলের শেষ জার্সি, দেখে নিন দাম কত ডুবে যাওয়া ছোট বোনকে বাঁচাতে গিয়ে বড় বোনেরও মৃত্যু

সকল