১৯ নভেম্বর ২০১৯

যৌতুকের দাবিতে অত্যাচারিত রোজিনা

-

যৌতুকের ঝড়ে লণ্ডভণ্ড হতে চলছে জেসমিনের সংসার। পুরো নাম জেসমিন আক্তার রোজিনা। এক সন্তানের জননী। তরুণী এ গৃহবধূ এখন দু’চোখে সব অন্ধকার দেখেছেন। পাষণ্ড স্বামী রফিকুল ইসলামের মারধরে গুরুতর জখম হয়ে এখন কলাপাড়া হাসপাতালের শয্যায় পড়ে কাতরাচ্ছেন। সেখানে গিয়েও হুমকি দেয়া হয়েছে বলে রোজিনার অভিযোগ। সাড়ে চার বছরের একমাত্র পুত্রসন্তান তাসকীনকে নিয়ে অজানা ভবিষ্যতের শঙ্কায় জেসমিন এখন সব ঝাপসা দেখছেন।
যৌতুকের কারণে প্রথমে কিলঘুষি, লাথির আঘাতে শুরু হয় মারধর। শেষ হয় বাঁশের লাঠির আঘাতে। মুখের বাম পাশের চোয়াল নড়চড় করাতে পারছে না। বাম কানে প্রচণ্ড ব্যথা। ডান হাত ফুলে আছে। মুখমণ্ডল ফুলে আছে। শরীরের সর্বত্র মারধরে বিষ ধরে গেছে। সর্বশেষ গত ১৬ অক্টোবর রাতে জেসমিনকে নির্দয় মারধর করা হয়। এমনকি জেসমিনের মোবাইল ফোনটি পর্যন্ত ভেঙে ফেলে। কলাপাড়া উপজেলা পরিষদের পিয়ন পদে (অনিয়মিত) চাকরি করছেন রফিকুল ইসলাম।
জেসমিনের বাবা জয়নাল হাওলাদার জানান, প্রায় সাত বছর আগে পটুয়াখালীর বাসিন্দা রফিকুল ইসলামের সাথে বড় মেয়ে জেসমিনের বিয়ে দেন। তখন জেসমিন এইচএসসি পড়ছিল। আর রফিকুল এসএসসি পড়ছিল। জয়নাল হাওলাদার বিয়ের সময় টাকা-পয়সাসহ স্বর্ণালঙ্কার সব কিছু দেন মেয়ে-জামাইকে। শুধু দুই মেয়ে তার। এ জন্য মেয়েকে স্বাবলম্বী করতে ডিগ্রি পাস করান। জামাইকে উপজেলা পরিষদে চাকরির ব্যবস্থা করেন। কিন্তু যৌতুকের লোভে রফিকুল বেপরোয়া হয়ে ওঠে। মারধর করতে থাকে বিভিন্ন সময়। মানসিক ও শারীরিক নির্যাতন করে আসতে থাকে জেসমিনকে।
অভিযুক্ত রফিকুল ইসলাম জানান, আমার বাড়ি যাওয়ার জন্য বললেই উল্টোপাল্টা কথা বলে তার স্ত্রী। এ নিয়ে তর্কাতর্কি হয়েছে। এ নিয়ে দু-একটা চড়-থাপ্পড় দেয়ার ঘটনা ঘটেছে, আর কিছুই না। তারপরও ওষুধ আনতে গেলে এসে দেখি মালামাল নিয়ে গেছে। উপজেলা নির্বাহী অফিসার মো: মুনিবুর রহমান জানান, অভিযোগ বিধি মতে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ

মা-বোনেরা যদি বিদেশে নির্যাতিত হয় তাহলে এই রেমিট্যান্সের মূল্য নাই : প্রবাসী কল্যাণমন্ত্রী দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য সরকারকে জবাব দিতে হবে : মঈন খান বাড়ির সামনেই ইয়াসমিনকে পিষে দিয়ে গেল মাইক্রোবাস হল চালাবে প্রশাসন, ছাত্রলীগ কেন : ডাকসু ভিপি বাংলাদেশ এখন ‘উদ্বৃত্ত ঝুলি’ : খন্দকার মোশাররফ ক্ষুদে জাদুকরের নাকের ডগায় ফুটবল সম্রাটের যত রেকর্ড বাবরি মসজিদ ফেরত চাই- ওয়াইসির টুইটে অনলাইন-ঝড় ঠাকুরগাঁওয়ে লবণকাণ্ড : ৩ ব্যবসায়ীকে কারাদণ্ড, ২ জনকে অর্থদণ্ড পরীক্ষায় অংশ নিচ্ছেন না বশেমুরবিপ্রবির দেড় শতাধিক শিক্ষার্থী নবীনগরে ইউএনও'র সহযোগিতায় মাথা গোজার ঠাঁই পেল অসহায় পরিবার পেকুয়ায় ‘বন্দুকযুদ্ধে’ আলম ডাকাত নিহত, বিপুল অস্ত্র ও গুলি উদ্ধার

সকল